বিহারে ফল জালিয়াতি : শিক্ষাবোর্ডের চেয়ারম্যান গ্রেফতার


প্রকাশিত: ১০:০১ এএম, ২০ জুন ২০১৬

অর্থের বিনিময়ে উচ্চ মাধ্যমিকের ফল জালিয়াতির অভিযোগে ভারতের বিহার অঙ্গরাজ্যের শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সকালে উত্তরপ্রদেশের বারাণসী থেকে শিক্ষাবোর্ড চেয়ারম্যান লোকেশ্বর প্রসাদ সিং এবং তার স্ত্রী ঊষা সিংকে গ্রেফতার করা হয়েছে।

চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলে অসঙ্গতি সামনে এলে ৮ জুন চেয়ারম্যান পদ ছাড়েন লোকেশ্বর। এরপর লোকেশ্বর এবং তার স্ত্রী আত্মগোপন করেন। ১৫ জুন লোকেশ্বরকে আত্মসমর্পনের নির্দেশ দেন বিহারের একটি আদালত।

বিহার বোর্ডের ফল প্রকাশের পর ব্যাপক বিতর্ক দেখা দেয়। বিহার রাজ্যে কলা বিভাগের প্রথম স্থান অধিকারী রুবি রায় দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, রাষ্ট্রবিজ্ঞানে রান্না শেখানো হয়।

শুধু তাই নয়, বিজ্ঞান বিভাগে প্রথম স্থান অর্জনকারী সৌরভ শ্রেষ্ঠ নামের এক শিক্ষার্থী পানির রাসায়নিক সঙ্কেত বলতে পারেননি। বিহারের বৈশালী বিষ্ণু রায় কলেজে পড়তেন এ দুই শিক্ষার্থী। রোববার কলেজের অধ্যক্ষ বাচ্চা রায়ের অফিসে তল্লাশি চালিয়ে একটি বন্দুক ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করেছেন তদন্তকারী কর্মকর্তারা।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।