ব্রাসেলস রেল স্টেশনে বোমা আতঙ্ক


প্রকাশিত: ১১:৫০ এএম, ১৯ জুন ২০১৬

সন্দেহজনক বোমার প্যাকেট দেখা যাওয়ায় বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের প্রধান রেল স্টেশন খালি করা হয়েছে। বেলজিয়ামের একটি সংবাদ মাধ্যমের বরাত দিয়ে ব্রিটেনের প্রভাবশালী সংবাদমাধ্যম সানডে এক্সপ্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ব্রাসেলস পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এক্সপ্রেসকে জানান, রেল স্টেশন থেকে সন্দেহজনক দুটি সুইটকেস উদ্ধার করা হয়েছে। বোমা নিস্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং রেল স্টেশন ঘিরে রেখেছেন। ব্রাসেলস সেন্ট্রাল রেল স্টেশনে তল্লাশি চালাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী। রেল স্টেশনের প্রধান স্কয়ার খালি করা হয়েছে।

বেলজিয়ামের জাতীয় রেলওয়ে কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক পোস্টে বলছে, পুলিশের নির্দেশে রেল সেবা বিঘ্নিত হয়েছে। পুলিশের মুখপাত্র পিটার দে ওয়ালে বলেন, লকারে পরিত্যক্ত দুটি সুইটকেস উদ্ধার করা হয়েছে। কোনো ধরনের ঝুঁকি নিতে চাননি তারা।

তবে, রেল সেবা সামিয়িক বন্ধ থাকলেও পরে তা আবারো চালু করা হয়েছে। এর আগে, ব্রাসেলসে ফুটবল সমর্থকদের ওপর ইসলামি জঙ্গি গোষ্ঠী হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে বেলজিয়াম। গত ২২ মার্চ ব্রাসেলসের বিমানবন্দর এবং মেট্রো স্টেশনে বোমা হামলায় ৩২ জন নিহত হয়। ওই হামলার পর দেশটিতে আবারো বড় ধরনের হামলার আশঙ্কায় করা হচ্ছে।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।