বেলজিয়ামে সন্ত্রাসী কর্মকাণ্ডে অভিযুক্ত ৩


প্রকাশিত: ০৩:০৮ এএম, ১৯ জুন ২০১৬

বেলজিয়াম কর্তৃপক্ষ শনিবার রাতভর অভিযানের পর সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে তিনজনকে অভিযুক্ত করেছে। এসব অভিযোগের মধ্যে হত্যা চেষ্টাসহ বিভিন্ন অপরাধ রয়েছে। খবর বিবিসির।

রাতভর ব্যাপক অভিযানে সামির সি, মুস্তাফা এবং যাওয়াদ বি নামে তিনজনকে অভিযুক্ত করা হয়েছে। এছাড়া আরো প্রায় চল্লিশ জনকে বিভিন্ন ভাবে জেরা করছে পুলিশ।

কেন্দ্রীয় প্রসিকিউটরের কার্যালয় থেকে জানানো হয়েছে, এর আগে যে নয়জনকে আটক করা হয়েছিল তাদের ছেড়ে দেয়া হয়েছে। শনিবার ব্রাসেলসের আশেপাশে রাতভর এই অভিযান চালানো হয়।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেল বলেছেন, জনসমাগম হয় এমন অনুষ্ঠানে নিরাপত্তা আরো জোরদার করা হবে। দেশটির সিকিউরিটি কাউন্সিলের সঙ্গে এক জরুরি বৈঠকের পর এক টুইট বার্তায় তিনি বলেন, পরিকল্পনা অনুযায়ী তাদের কর্মকাণ্ড চলছে।

জনসাধারণকে শান্ত থাকার এবং ধৈর্য ধারণের আহ্বান জানিয়েছেন তিনি। বেলজিয়ামে দ্বিতীয় সর্ব্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করা হয়েছে।

এর আগে বেলজিয়ামের বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছিল, ব্রাসেলসে ফুটবল সমর্থকদের ওপর ইসলামি জঙ্গি গোষ্ঠী হামলা চালাতে পারে। গত ২২ মার্চ ব্রাসেলসের বিমানবন্দর এবং মেট্রো স্টেশনে বোমা হামলায় ৩২ জন নিহত হয়। ওই হামলার পর দেশটিতে আবারো বড় ধরনের হামলার আশঙ্কায় করা হচ্ছে।

টিটিএন/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।