মালয়েশিয়ায় তিনদিন রেল সেবা বন্ধ


প্রকাশিত: ১০:২৩ এএম, ১৮ জুন ২০১৬

মালয়েশিয়ায় তিনদিন বন্ধ থাকবে এলআরটি রেল সেবা। আগামী ৭, ৮ ও ১৬ জুলাই মালয়েশিয়ার আম্পাং লাইনের লাইট রেল ট্রানজিট (এলআরটি) সেবা বন্ধ থাকবে। দেশটির রেপিড রেল বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহমদ নিজাম মোহাম্মদ আমিন এ তথ্য জানিয়েছেন।

আমিন জানান, যাত্রীদের সুবিধার্থে ট্রেনে সিগন্যালিং সিস্টেম মাইগ্রেশন, উচ্চতর দক্ষতা ও উন্নত নিরাপত্তার জন্য স্বয়ংক্রিয় কমিউনিকেশনভিত্তিক ট্রেন কন্ট্রোল সিস্টেম আপডেট করা হবে। এ জন্য আম্পাং লাইনের ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমিন আরো জানান, যাত্রীদের যেন কোনো ধরনের যাতায়াত সমস্যা না হয়, সে জন্য অস্থায়ীভাবে বিনা মূল্যে শাটল বাস সার্ভিস চালু থাকবে।  বাসটি সকাল ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত শ্রী পেতালিং-আমপাং-পাসার সেনি রুটে চলাচল করবে।

আহমদ নিজাম আরো বলেন, নতুন এই মাইগ্রেশনের ফলে যাত্রীরা খুব কম সময়ে রুট পরিবর্তন করে কর্মস্থল থেকে নিজ নিজ গন্তব্যে পৌঁছাতে পারবেন।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।