এক সঙ্গে কাজ করবেন হিলারি-স্যান্ডার্স


প্রকাশিত: ১০:৪৭ এএম, ১৭ জুন ২০১৬

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থিতার লড়াই থেকে সরে দাঁড়াবেন বার্নি স্যান্ডার্স। ওয়াশিংটন ডিসিতে শেষ প্রাইমারি নির্বাচনে বড় ধরনের পরাজয়ের পর এমন সিদ্ধান্তই নিলেন এই সিনেটর।

তবে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করতে হিলারির পাশে থাকবেন স্যান্ডার্স। বৃহস্পতিবার সমর্থকদের উদ্দেশে দেয়া এক ভাষণে এমন প্রতিক্রিয়াই ব্যক্ত করেছেন তিনি।

মঙ্গলবার হিলারি শেষ প্রাইমারিতে জয়ী হওয়ার পর স্যান্ডার্সের দল থেকে বের হয়ে যাওয়ার চাপ বাড়ছে। আর এতে করে মনোনয়নের দৌঁড় থেকে সরে দাঁড়ানো ছাড়া তার কাছে আর কোনো পথ খোলা নেই।

স্যান্ডার্সের প্রতি মার্কিন তরুণদের ব্যাপক সমর্থন রয়েছে। তবুও শেষ পর্যন্ত প্রাইমারি নির্বাচনে মনোনয়ন নিশ্চিত করেছেন হিলারি। তবে স্যান্ডার্স হিলারির পাশে থাকলে স্যান্ডার্সের সমর্থকদের নজরও হিলারির দিকে পড়বে। এতে করে হিলারির প্রেসিডেন্ট হওয়ার পথ আরো সহজ হয়ে যাবে বলে আশা করা যায়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।