ফ্লোরিডা হামলায় ওবামা জড়িত : ট্রাম্প


প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১৩ জুন ২০১৬

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে সমকামীদের নাইট ক্লাবে সন্ত্রাসী হামলায় দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা জড়িত বলে অভিযোগ করেছেন আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

দেশটিতে ২০০৭ সালের পর সবচেয়ে বড় এই হত্যাযজ্ঞে ওবামা প্রশাসনের ব্যর্থতা দায়ী বলেও মন্তব্য করেছেন তিনি। মার্কিন এই ধনকুবের বলেন, দেখুন, আমরা এমন একজন মানুষের নেতৃত্বে পরিচালিত হচ্ছি, যিনি বলিষ্ঠ ও স্মার্ট নন কিংবা তার মনে রয়েছে অন্যকিছু, মানুষ এটি বিশ্বাস করতে পারে না।
 
সোমবার সকালে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ফক্সনিউজকে দেয়া দীর্ঘ এক সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প এ অভিযোগ করেন।

ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট ওবামা যেভাবে কাজ করছেন, মানুষ তা বিশ্বাস করতে পারে না। এমনকি তিনি মৌলবাদী ইসলামি সন্ত্রাসের কথাও কখনো মুখে আনেন না। এতে কিছু একটা হচ্ছে।

সাক্ষাৎকারে রিপাবলিকান দলের এই প্রেসিডেন্ট প্রার্থী ওরল্যান্ডোর সমকামী ক্লাবে হামলার ঘটনায় প্রশাসনের ব্যর্থতার অভিযোগ এনে ওবামার পদত্যাগ দাবি করেন।

উল্লেখ্য, স্থানীয় সময় শনিবার রাত ২টার দিকে ফ্লোরিডার পালস নাইটক্লাবে বন্দুক হামলায় ৫০ জন নিহতও ৫৩ জন আহত হয়েছেন। রোববার সকালে এক সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তারা জানান, বন্দুকধারীর কাছে রাইফেল, পিস্তল এবং অন্যান্য ডিভাইস ছিল। পরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে তিনি মারা যান। তিন ঘণ্টা পর ভোর ৫টার দিকে ওরল্যান্ডোর ‘পালস ক্লাবে’ অভিযান চালিয়ে হামলাকারীকে হত্যা করেছে পুলিশ।

এদিকে, ওই হামলার দায় স্বীকার করেছে আইএস। আইএসের বার্তা সংস্থা আমাক এক প্রতিবেদনে বলছে, তাদের এক সাহসী যোদ্ধা সমকামী নাইটক্লাবে হামলা চালিয়ে ৫০ জনকে হত্যা করেছে। হামলাকারী ২৯ বছর বয়সী আফগান বংশোদ্ভূত মার্কিন নাগরিক ওমর মতিন জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অনুসারী ছিলেন।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।