বিক্রিতে শীর্ষে অ্যাপল


প্রকাশিত: ০৪:৪৮ এএম, ৩১ ডিসেম্বর ২০১৪

বছরের শেষ সময়ে বড়দিন উপলক্ষে বিশ্বব্যাপী প্রায় প্রতি বছরই উল্লেখযোগ্য সংখ্যক মোবাইল ডিভাইস বিক্রি হয়। এ বছরও এর ব্যতিক্রম হয়নি। ১৯ থেকে ২৫ ডিসেম্বর বিশ্বব্যাপী বিক্রি হওয়া মোট মোবাইল ডিভাইসের ৫১ দশমিক ৩ শতাংশই ছিল মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের।

এ সময় মোবাইল ডিভাইস বিক্রিতে অ্যাপলের পরের অবস্থানেই ছিল কোরীয় প্রতিষ্ঠান স্যামসাং। এছাড়া তালিকার শীর্ষ পাঁচে ছিল মাইক্রোসফট, জিয়াওমি ও হুয়াউই। গবেষণা প্রতিষ্ঠান ফ্লুরি তাদের সাম্প্রতিক এক প্রতিবেদনে এ তথ্য জানায়। খবর ওয়াল স্ট্রিট জার্নাল।

ডিসেম্বর বরাবরই অ্যাপলের জন্য গুরুত্বপূর্ণ একটি মাস। কারণ প্রায় প্রতি বছর এ মাসটিতে অ্যাপলের বিপুল সংখ্যক ডিভাইস বিক্রি হয়। সম্প্রতি বাজারে আসা প্রতিষ্ঠানটির নতুন দুটি আইফোন বিক্রি বাড়াতে বড়দিনের উত্সব ইতিবাচক ভূমিকা রেখেছে বলে প্রতিবেদনে জানানো হয়। কারণ গ্রাহকরা বড়দিনের উপহার হিসেবে আইফোনের নতুন দুই সংস্করণকে ভালোভাবেই গ্রহণ করেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।