ইংরেজি নববর্ষে উন্মুক্ত স্থানে সমাবেশ নিষিদ্ধ : ডিএমপি


প্রকাশিত: ০৭:৪৪ এএম, ৩০ ডিসেম্বর ২০১৪

ইংরেজি নববর্ষ উপলক্ষে রাজধানীর রাস্তার মোড়, ফ্লাইওভার কিংবা উন্মুক্ত স্থানে  সাংস্কৃতিক অনুষ্ঠান নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)। সার্বিক নিরাপত্তা ও আইন শৃ্ঙ্খলা রক্ষার স্বার্থে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ  সম্মেলনে কমিশনার বেনজীর আহমেদ বিপিএম  
একথা বলেন তিনি।

তিনি বলেন, ইংরেজি নববর্ষের প্রাক্কালে আমরা প্রায়ই দেখি কোনো অসাধু ও উচ্শৃঙ্খল ব্যক্তি দেশীয় সংস্কৃতি বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয়। পটকাবাজি, আতশবাজি, অশোভন আচরণ, বেপরোয়া গাড়ী চালানোর মাধ্যমে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে, অকাঙ্খিত পরিস্থিতির উদ্ভব ঘটায়। এসব বিষয় বিবেচনায় ডিএমপি বেআইনী কার্যকলাপ বন্ধে বদ্ধ পরিকর।

তিনি বলেন, সার্বিক নিরাপত্তা ও আইন শৃঙ্খলার স্বার্থে ইংরেজি নববর্ষ উপলক্ষে রাজধানীর ঢাবি, গুলশান, বনানী, বারিধারা এলাকায় বসবাসরত নাগরিকগণ রাত ৮টার পূর্বে স্ব বাসস্থানে ফিরে যাবেন।

ঢাবি এলাকায় প্রবেশের ক্ষেত্রে পরিচয়পত্র প্রদর্শণ করে পুলিশকে সহযোগীতা করা, রাত ৮টার পর হাতিরঝিল এলাকায় কেউ প্রবেশ না করা, আতশবাজি, পটকা ফুটানো, উন্মুক্ত স্থানে নাচ-গান এবং কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান না করার জন্য প্রত্যেক নাগরিককে অনুরোধ জানান তিনি।

মাদকদ্রব্যের অপব্যবহার রোধে এলকোহল সনাক্তকরণ ডিভাইস ব্যবসহার করা হবে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে জনসাধারণের শরীর তল্লাশীর জন্য পুলিশ সদস্যরা ‘বডি অর্ন’ ক্যামেরা ব্যবহার করবেন। এছাড়া গীর্জা ও চার্চে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডিএমপি’র অতিরিক্ত কমিশনার আব্দুল জলিল, পুলিশের ডিআইজি মিলি বিশ্বাস, ডিবি’র উপকমিশনার কৃষ্ণ পদ রায়, শেখ নাজমুল আলম ও জাহাঙ্গির মাতুব্বরসহ উর্ধ্বোতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।