সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু


প্রকাশিত: ০৬:০১ এএম, ৩০ ডিসেম্বর ২০১৪

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)৪৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬১টি কোম্পানির। আর দর কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৪৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৪৫ পয়েন্টে।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে। সিএসই সার্বিক সূচক ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৮৭৯ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। এসময় টাকায় লেনদেন হয়েছে ২ কোটি ৮৩ লাখ টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।