ট্রাম্প গণতন্ত্রের হুমকি : হিলারি


প্রকাশিত: ০৯:৫২ এএম, ২০ মে ২০১৬

মার্কিন গণতন্ত্রে ট্রাম্পকে হুমকি হিসেবে উল্লেখ করেছেন হিলারি ক্লিনটন। যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের মনোনয়ন প্রত্যাশী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বলেছেন, প্রেসিডেন্ট পদের জন্য ট্রাম্প একেবারেই অযোগ্য। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার সিএনএন এর এক লাইভ বক্তৃতায় এমন বোমা ফাটানো মন্তব্য করেন হিলারি। তিনি বলেন, ট্রাম্পের কার্যক্রম আমাদের দেশ, গণতন্ত্র এবং অর্থনীতির জন্য হুমকিস্বরূপ। তার সব কিছুই অতিরঞ্জিত।

ওই অনুষ্ঠানে হিলারির কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার বিষয়ে কি মনে করেন? ট্রাম্প কি প্রেসিডেন্ট হওয়ার জন্য যোগ্য? এমন প্রশ্নের উত্তরে হিলারি বলেন, না আমি সেটা মনে করি না।

ট্রাম্প সম্প্রতি মন্তব্য করেছেন যে, তিনি উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে চান। তার ওই মন্তব্যকে কেন্দ্র করে হিলারি বলেন, তার অবস্থান সত্যিই খুব বিপজ্জনক।

বক্তৃতার সময় হিলারি নিজের অবস্থানের বিষয়ে বেশ আত্মবিশ্বাসী ছিলেন। তিনি বলেন, আমার দল থেকে আমিই মনোনয়ন পাব। আর এটা ইতোমধ্যেই সম্পন্ন হয়ে গেছে। আমার মনোনয়ন না পাওয়ার কোনো কারণই নেই।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।