ক্যাম্পাস

এবার প্রকাশ্যে ইসলামী বিশ্ববিদ্যালয় শিবিরের সভাপতি-সেক্রেটারি

এবার প্রকাশ্যে এলো ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রশিবিরের সভাপতি ও সেক্রেটারির পরিচয়। সংগঠনটির সভাপতির নাম এইচ এম আবু মুসা ও সেক্রেটারি মাহমুদুল হাসান।

Advertisement

সোমবার (২৮ অক্টোবর) সংগঠনটির পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভা নিয়ে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো একটি সংবাদ বিজ্ঞপ্তি থেকে তাদের পরিচয় জানা যায়।

সন্ধ্যায় ‘ইসলামী বিশ্ববিদ্যালয় শিবির’ নামে একটি ফেসবুক পেজ থেকেও তাদের নাম প্রকাশ করে একটি পোস্ট দেওয়া হয়েছে। পোস্টটিতে সংগঠনটির ঐতিহাসিক পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভার ছবি সংযুক্ত করে ক্যাপশনে সভাপতি ও সেক্রেটারি হিসেবে তাদের নাম উল্লেখ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সভাপতি আবু মুসা বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। তার বাড়ি পাবনার দোগাছী ইউনিয়নে। অন্যদিকে সেক্রেটারি মাহমুদুল হাসান ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে অধ্যয়নরত। তার বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায়।

Advertisement

সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সোমবার বিকেল ৩টায় ক্যাম্পাসের পার্শ্ববর্তী এলাকার ওয়ালিউল্লাহ-আল মুকাদ্দাস মিলনায়তনে ২৮ অক্টোবর ঐতিহাসিক পল্টন ট্র্যাজেডি দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ইবি শাখা ছাত্রশিবির। এতে বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের সভাপতি এইচ এম আবু মুসার সভপতিত্বে ও সেক্রেটারি মাহমুদুল হাসানের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা জামায়াতের আমির ও কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য আলী আজম মো. আবু বকর।

সভাপতির বক্তব্যে এইচ এম আবু মুসা বলেন, জুলাই বিপ্লবের চেতনাকে সামনে রেখে আগের সব বৈষম্য দূরীকরণের শপথ নিতে হবে। পতিত ফ্যাসিবাদের ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছাত্রদের অধিকার নিশ্চিত করতে ইসলামী ছাত্রশিবিরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের মতো পৈশাচিক কায়দার আর কোনো বর্বর সংগঠন যেন ক্যাম্পাসে আধিপত্য বিস্তার করতে না পারে, সেজন্য সজাগ থাকতে হবে।

মুনজুরুল ইসলাম/এসআর/এএসএম

Advertisement