দেশজুড়ে

রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে বাস চলাচল বন্ধ

শ্রমিক বিরোধের জেরে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার (২৮ অক্টোবর) সকাল থেকে শ্রমিকরা নগরের শিরোইল বাস টার্মিনাল এলাকায় অবস্থান নিয়ে বাস চলাচল বন্ধ করে দেয়। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

Advertisement

এর আগে সকালে রাজশাহীর আল-মাহি পরিবহন নামের একটি বাসচালক সাঈদ হাসান মারধরের শিকার হন। আরেকটি বাস চাঁপাইনবাবগঞ্জে ঢুকলে চালক, হেলপারসহ তিনজনকে মারধর করা হয়। এর প্রতিবাদে বাস বন্ধ রাখা হয়েছে। লোকাল, গৌড় স্পেশাল, মহানন্দাসহ সব বাসই বন্ধ রয়েছ।

আহত সাঈদ হাসান জানান, ঘটনার সূত্রপাত শনিবার রাতে। সেদিন রাজশাহীর একটি বাসের শ্রমিকদের মারধর করা হয়। এরপর রোববার দুই পক্ষ বসেছিলেন। চাঁপাইনবাবগঞ্জের শ্রমিকরা আশ্বাস দিয়েছিলেন, আর মারধর করা হবে না।

চাঁপাইনবাবগঞ্জগামী রবিউল ইসলাম বলেন, ছেলে অসুস্থ। তাই সকালে অনেক কষ্ট করে রাজশাহী এসেছি। এখন ডাক্তার দেখিয়ে আবার কষ্ট করেই যেতে হবে। বাস চলাচল করলে সাধারণত সময় লাগে ১-২ ঘণ্টা।

Advertisement

অটোতে করে চাপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী আসলেন আব্দুল মজিদ। তিনি বলেন, অনেক কষ্ট করে রাজশাহী আসতে হলো। বাস শ্রমিকদের নিজের ঝামেলার জন্য আমাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পাখি জানান, শনিবার রাতে রাজশাহীর একটি বাসে চাঁপাইনবাবগঞ্জের একজন শ্রমিক ছিলেন। বাসে ভাড়া চাওয়াকে কেন্দ্র করে তার সঙ্গে বাগবিতণ্ডা হয়। এরপর বাসটি চাঁপাইনবাবগঞ্জে ঢুকলে এর চালক-হেলপারসহ তিনজনকে মারধর করা হয়। প্রতিবাদে শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেন।

সাখাওয়াত হোসেন/আরএইচ/এএসএম

Advertisement