জাতীয়

‘ছাত্র-জনতার আত্মত্যাগকে তুচ্ছ তাচ্ছিল্য করা হচ্ছে’

 

‘নির্বাচনের জন্য ছাত্র-জনতার আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করছেন রাজনৈতিক নেতারা। আরেক পক্ষ বসে আছে ক্ষমতা পাওয়ার জন্য। আমাদের সন্তানদের আত্মত্যাগকে তুচ্ছ তাচ্ছিল্য করা হচ্ছে নির্বাচনের নামে।’

Advertisement

সোমবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আলোচনা সভায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির (বিসিআরএস) উপদেষ্টা শেখ মহিউদ্দিন আহমেদ এসব কথা বলেন।

প্রায় ২০ বছর নির্বাসনের পর দেশে প্রত্যাবর্তন উপলক্ষে বিসিআরএস এই ‘সংবর্ধনা ও প্রত্যাশার বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির চেয়ারম্যান জাকির হোসেন এবং সঞ্চালনা করেন বিসিআরএসর নির্বাহী পরিচালক এস এম তাজুল ইসলাম।

Advertisement

শেখ মহিউদ্দিন আহমেদ বলেন, এখনও বিপ্লবী সরকার হয়নি। আজকের এই সংকটে বিপ্লবের পরবর্তী ধাপের জন্য প্রস্তুত থাকুন। এলিটরা ক্ষমতা কুক্ষিগত করেছে।

যাদের বিরুদ্ধে বিপ্লব হয়েছে তারাই ক্ষমতায় আছে উল্লেখ করে তিনি বলেন, অতি নিকটে আমাদের একটি দুর্যোগ আছে। বিপ্লবের প্রথম ধাপ হয়েছে, সশস্ত্র বাহিনী জনগণের সমর্থনের জন্য অপেক্ষা করছে।

সংস্কারের আগে কারও হাতে দেশ দেওয়া যাবে না। প্রথমে বিদ্যমান সংবিধানকে ছুড়ে ফেলতে হবে, নতুন সংবিধান গঠন করে তা গণভোটের মাধ্যমে পাশ করতে হবে। আইন হবে মানুষের জন্য, সব পক্ষের মানুষের মতামত থাকবে।

আপনারা প্রত্যেকে যার যার জায়গা থেকে দেশের জন্য কাজ করুন, অন্যকেও সুযোগ দিন। রাষ্ট্র আমাদের, কোনো নেতার না। ব্যক্তি পূজা থেকে বেরিয়ে আসুন।

Advertisement

এসআরএস/এসএনআর/জেআইএম