অর্থনীতি

প্রাণ গ্রুপের প্রশংসায় উপদেষ্টা সাখাওয়াত

ব্যবসা-বাণিজ্যের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থানে অবদান রাখায় দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএলকে ধন্যবাদ জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

Advertisement

তিনি বলেছেন, প্রাণ গ্রুপের প্রধান ও প্রতিষ্ঠানটির কর্মীদের একনিষ্ঠ শ্রমের কারণে শিল্পগ্রুপটি অবদান রাখতে পারছে। যার ফলে টেস্টি ট্রিট ও ডেইলি শপের মত প্রতিষ্ঠান সারাদেশে ছড়িয়ে পড়েছে।

এ উপদেষ্টা আরও বলেন, প্রাণ-আরএফএল গ্রুপকে ধন্যবাদ জানাই। এখানে প্রচুর কর্মসংস্থান হবে। এসব মিল একদিন বড় ব্র্যান্ড হবে বলে আশা করি। এগুলোর শ্রমিকরাও ভালো থাকবে।

আরও পড়ুন

Advertisement

সরকারি দুই বস্ত্রকলের দায়িত্ব পেলো প্রাণ-আরএফএল

রোববার (২৭ অক্টোবর) পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে চট্টগ্রাম আর আর টেক্সটাইল মিলস ও রাজশাহী টেক্সটাইল মিলস প্রাণ গ্রুপের দুটি অঙ্গ প্রতিষ্ঠানের কাছে হস্তান্তর করা হয়।

পিপিপির মাধ্যমে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের (বিটিএমসি) দুটি টেক্সটাইল মিল পরিচালনার দায়িত্ব পেয়েছে প্রাণ-আরএফএল। এ লক্ষ্যে বিটিএমসি ও প্রাণ-আরএফএল গ্রুপের মধ্যে চুক্তি সই হয়েছে।

চুক্তি সই অনুষ্ঠানে প্রাণ গ্রুপের ভূয়সী করে বস্ত্র ও পাট উপদেষ্টা বলেন, আমি বিদেশে গিয়ে সেখানেও প্রাণের পণ্য দেখেছি। মধ্যপ্রাচ্য ও ত্রিপুরায় প্রাণের পণ্য দেখেছি।

তিনি বলেন, আমরা আশাবাদী প্রাণগ্রুপ মিলগুলো ভালোভাবে চালাতে পারবে। এখানে অনেক কর্মসংস্থান হবে।

Advertisement

চুক্তি সই অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী বলেন, আমরা আশা করছি রাজশাহীর মিল অচিরেই চালু হবে। আশা করি পাঁচ বছরের অনেক আগেই এই মিলটিতে পাঁচ হাজার লোকের কর্মসংস্থান হবে। এ মিলটি উত্তরবঙ্গের সর্ববৃহৎ কারখানা হিসেবে আত্মপ্রকাশ করতে পারে।

আরও পড়ুন

বর্জ্য ব্যবস্থাপনায় একসঙ্গে কাজ করবে প্রাণ-আরএফএল ও লাফার্জহোলসিম  আমরা এগিয়ে যাচ্ছি, আরও এগিয়ে যেতে চাই: আহসান খান চৌধুরী 

তিনি বলেন, ৩০ বছরের জন্য আমরা মিলগুলোর দায়িত্ব নিয়েছি। এখানে অসংখ্য মানুষের কর্মসংস্থান হবে। আশা করছি এক মাসের মধ্যেই চালু করতে পারবো।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ এবং বিটিএমসির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএম/এমকেআর