জাতীয়

বিমানবন্দরে আটকে দেওয়া হলো ডিএমপির সাবেক কমিশনারকে

পুলিশের অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার খন্দকার গোলাম ফারুককে বিদেশ যেতে বাধা দেওয়া হয়েছে। শনিবার (২৬ অক্টোবর) দিনগত রাত আড়াইটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আটকে দেওয়া হয়।

Advertisement

রোববার (২৭ অক্টোবর) শাহজালাল বিমানবন্দর সূত্র এ তথ্য জানিয়েছে। সূত্রটি জানায়, শনিবার রাতে গোলাম ফারুক থাই এয়ারওয়েজের টিজি-৩৪০ নম্বর ফ্লাইটে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে যান। তার এ সফরটি ছিল ব্যক্তিগত। তবে ইমিগ্রেশন পুলিশ তাকে দেশের বাইরে যেতে দেয়নি।

আরও পড়ুন হত্যাচেষ্টা মামলায় ব্যারিস্টার সুমন কারাগারে যেভাবে দেশ ছেড়ে পালান বেনজীর আহমেদ নতুনে গর্জন, পুরোনো অনুসন্ধানে শম্ভুক গতি দুদকের

বিমানবন্দরের বহির্গমন ইমিগ্রেশন কাউন্টারে যাওয়ার পর ইমিগ্রেশন অফিসার তাকে জিজ্ঞাসাবাদ করেন। এরপর আর তাকে প্লেনে চড়তে দেওয়া হয়নি। তিনি বর্তমানে ইমিগ্রেশন পুলিশের কাছে রয়েছেন। তাকে থানায় হস্তান্তর করা হবে নাকি বাড়ি ফিরে যাবেন এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

১৯৯১ সালে ১২তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন গোলাম ফারুক। ২০২২ সালের ২৯ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৩৫তম কমিশনার হিসেবে তিনি দায়িত্ব নিয়েছিলেন। ২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর দীর্ঘ ৩২ বছর ৮ মাসের কর্মযাত্রা শেষে তিনি অবসরে যান।

Advertisement

এমএমএ/বিএ/এমএস