প্রবাস

মালদ্বীপে ৩৯ প্রবাসী গ্রেফতার

মালদ্বীপের গুরাইধু আইল্যান্ডে অবৈধভাবে বসবাস ও ব্যবসা করার অভিযোগে ৩৯ প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। তবে তাদের পরিচয় প্রকাশ করেনি ইমিগ্রেশন বিভাগ।

Advertisement

বৃহস্পতিবার শুরু হওয়া এই বিশেষ অভিযান ধীরে ধীরে দেশটির বিভিন্ন জায়গায় পরিচালনা করা হবে বলে জানিয়েছে মালদ্বীপের ইমিগ্রেশন বিভাগ।

শনিবার (২৬ অক্টোবর) স্থানীয় গণমাধ্যমকে অভিবাসন বিভাগ থেকে জানানো হয়েছে, মালদ্বীপের ইমিগ্রেশন বিভাগ এবং পুলিশ যৌথভাবে এই অভিযানে অংশ নেন।

মালদ্বীপের ইমিগ্রেশন নিয়ন্ত্রক জেনারেল মোহাম্মদ শামআন ওয়াহেদ বলেছেন, মালদ্বীপের আইল্যান্ডগুলোতে অবৈধ অভিবাসী বেড়ে যাওয়ায় স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর এ অভিযানটি পরিচালনা করা হয়েছে।

Advertisement

অভিযান চলাকালে ৪২টি স্থানে তল্লাশি চালানো হয় এবং ১০৬ জন বিদেশিকে আটক করা হয়। ১১ বিদেশির ভিসা অসম্পূর্ণ ছিল। তাদের ইমিগ্রেশনে হাজির হওয়ার জন্য লিখিত নোটিশ দেওয়া হয়েছে। গ্রেফতাররা বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, ভারত ও নাইজেরিয়ার বাসিন্দা।

তিন বছরের মধ্যে অবৈধ অভিবাসী সমস্যা সমাধানের লক্ষ্যে, সরকারের এক বছরের লক্ষ্যমাত্রা ডিসেম্বর পর্যন্ত পাঁচ হাজার অবৈধ অভিবাসীকে নিজ দেশে ফেরত পাঠানো। গত সোমবার পর্যন্ত ৪ হাজার ৩৬১ জন বিদেশিকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

এমআরএম/এমএস

Advertisement