দেশজুড়ে

‘শেখ হাসিনা মনে করেছিলেন কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকবেন’

চাঁদপুরের প্রথমবারের মতো বর্ণাঢ্য আয়োজনে গণঅধিকার পরিষদের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছেন দলীয় নেতাকর্মীরা। শনিবার (২৬ অক্টোবর) বিকেলে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে এ আয়োজন করা হয়।

Advertisement

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর বাসস্ট্যান্ড থেকে একটি র্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে চাঁদপুর প্রেস ক্লাবে গণঅভ্যুত্থানে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় গণঅধিকার পরিষদের উচ্চতর সদস্য মো. আরিফ তালুকদার।

তিনি বলেন, স্বৈরাচার শেখ হাসিনা মনে করেছিলেন কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকবেন। কিন্তু দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে অর্জিত ছাত্র-জনতার এই মহাবিপ্লবকে কাজে লাগিয়ে আমরা নতুন এক বাংলাদেশ পেয়েছি। স্বৈরাচারী হাসিনা সরকারের সব সন্ত্রাসী, কুচক্রী, সহযোগীদের বিচার করতে হবে। আমরা তরুণ সমাজের অহংকার ভিপি নূরের নির্দেশে রাজপথে ছিলাম এবং গণতন্ত্র, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং গণমানুষের অধিকার রক্ষায় আন্দোলন চালিয়ে যাবো।

Advertisement

চাঁদপুর জেলা গণঅধিকার পরিষদ (জিওপি), আহ্বায়ক কাজী রাসেলের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. মাহমুদুল হাসানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, সাংগঠনিক সম্পাদক মুনির চৌধুরী, চাঁদপুর শহর জামাতের আমির অ্যাড. শাহজাহান খান, ইসলামি আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার প্রচার সম্পাদক এইচএম নিজাম উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসেন।

শরীফুল ইসলাম/জেডএইচ/জেআইএম