দেশজুড়ে

বিচারের নামে জামায়াত নেতাদের ফাঁসি দিয়েছিল হাসিনা সরকার

আওয়ামী লীগের নাম দেশের মানুষ আর শুনতে চায় না বলে উল্লেখ করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। শনিবার (২৬ অক্টোবর) বিকেলে বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

Advertisement

জামায়াতের আমির বলেন, আমাদের ওপর যে জুলুম হয়েছে তা যেন আর কারো ওপর না হয়। আমাদের আর জুজুর ভয় দেখাবেন না। বাংলাদেশের মানুষ গুলির পরোয়ানা করে না। শেখ হাসিনার সরকার বিচারের নামে প্রহসন করে জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি দিয়েছিল। জামায়াতের কেন্দ্রিয় অফিসসহ সারাদেশের সব অফিস বন্ধ করে দিয়েছিল। যে আদালতে এই প্রহসন করা হয়েছিল, সেই আদালতে এবার তাদের আসতে হবে।

তিনি আরও বলেন, শোনা যাচ্ছে তারা (আওয়ামী লীগ) নাকি আগামী ইলেকশনে আসবে। মানুষের কাছে ভোট চাইবে। যে ১৮ কোটি মানুষের বিরুদ্ধে গুলি ছুড়েছে সেই মানুষের কাছে ভোট চাওয়ার অধিকার কি আছে আর। তাদের নাম এদেশের মানুষ শুনতে চায় না। ফ্যাসিবাদ যারা তাদের বাংলাদেশের মানুষ গ্রহণ করবে না।

ছাত্র আন্দোলনের প্রসঙ্গে টেনে ডা. শফিকুর রহমান বলেন, ফ্যাসিবাদ থেকে মুক্তির আন্দোলনের কোনো একক মাস্টার মাইন্ড নেই। দেশের মানুষ আন্দোলনে শামিল হয়েছিল। আন্দোলনের কৃতিত্ব যুব সমাজের। যাদের জীবনের বিনিময়ে আমরা জুলুম থেকে মুক্তি পেয়েছি সেসব শহীদদের জামায়াতে ইসলামী দলীয়ভাবে বিবেচনা করে না। তারা জাতীয় বীর।

Advertisement

জাতি ইনসাফপূর্ন সমাজ চায় উল্লেখ করে তিনি বলেন, গোটা জাতি আমাদের দিকে তাকিয়ে আছে। জাতিকে হতাশ করা যাবে না। চব্বিশের আন্দোলনের জীবনের ঝুঁকি নিয়েই তারা লড়াই করে জাতিকে মুক্তি এনে দিয়েছে। হাজারো প্রাণের বিনিময়ে, হাজার হাজার আহতদের আর্তনাদের বিনিময়ে বিজয় এসেছে। সব শহীদ এবং আহতদের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে।

জেডএইচ/জেআইএম