বিনোদন

জেসিয়ার গাউনে কোটা আন্দোলন

বাংলাদেশের কোটা সংস্কার আন্দোলনে ব্যবহার করা শব্দগুচ্ছ ফিরে এসেছিল থাইল্যান্ডের ফ্যাশন মঞ্চে। আন্দোলনের সময় ফেসবুকে হ্যাশট্যাগ দিয়ে ব্যবহার করা শব্দগুলো নিজের গাউনে তুলে ধরেছিলেন বাংলাদেশের মডেল জেসিয়া ইসলাম।

Advertisement

গতকাল ছিল মিস গ্র্যান্ড ২০২৪-এর গ্র্যান্ড ফিনালে। এতে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল হয়েছেন ভারতের মডেল র‌্যাচেল রুপ্তা। প্রথম রানার আপ হন ফিলিপাইনের ক্রিস্টিন ওপিয়াজা, দ্বিতীয় রানার আপ মিয়ানমারের থে সু নি এবং তৃতীয় রানার আপ ফ্রান্সের সেফিতু কেবিনগিলি।

মিস গ্র্যান্ড ২০২৪-এ ৭৫ দেশের প্রতিযোগীর অন্যতম জেসিয়া ইসলাম। দর্শকভোটে ১০ এবং বিচারকদের পছন্দের ১০ জনকে নিয়ে বাছাইকৃত সেরা ২০ প্রতিযোগী যাওয়ার কথা চূড়ান্ত পর্বে। নির্বাচিত ২০ জনের অন্যতম বাংলাদেশের এই মডেল। সামাজিক মাধ্যমে প্রতিদিনই প্রতিযোগিতার বিভিন্ন কার্যক্রমের হালনাগাদ তথ্য ও ছবি প্রকাশ করে আসছিল কর্তৃপক্ষ। এমনকি মডেল জেসিয়াও সামাজিক মাধ্যমে শেয়ার করছিলেন তার নানা সাজের ছবি।

ফ্যাশন মঞ্চে সোনালী রঙের স্লিট ককটেইল শাড়িতে দেখা গেছে জেসিয়াকে। ধারনা করা হচ্ছে ‘সোনার বাংলা’কে বিষয়বস্তু করে তৈরি করা হয়েছে তার এ পোশাক। পোশাকের টেল গাউনে কালো রঙে লেখা ছিল ‘#কোটা_আন্দোলন’, ‘#মুক্তি’, ‘#ছাত্র_জনতা’, ‘#মুক্ত_বাংলা’, ‘#শান্তি’, ‘#save_Bangladeshi_students’, ‘#কোটা_বাতিল’, ‘#সমান_অধিকার’, ‘#peace’, ‘#Victory’, ‘#Bangladeshi_student_movement’, ‘#কোটা_বাতিল’, ‘#বিচার_চাই’। ইনস্টাগ্রামে ওই পোশাকে নিজের ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘সোনার বাংলাদেশ, যে হ্যাশট্যাগগুলো আমরা ব্যবহার করেছিলাম সেগুলো আমরা ভুলবো না।’

Advertisement

আরও পড়ুন: মূল্যবোধে আঘাত নয়, সাঁতারের পোশাক প্রসঙ্গে জেসিয়া

মিস গ্র্যান্ড ২০২৪-এ সেরা পাঁচে না থাকলেও প্রতিযোগিতাটি উপভোগ করেছেন তিনি। এ ছাড়া প্রতিযোগিতায় তার সাহসী উপস্থিতি অনুপ্রাণিত করেছে বাঙালি নারীদের। ছাত্র আন্দোলনকে ভিন্ন উপায়ে স্মরণ করিয়ে দেওয়ার জন্য ইনস্টাগ্রামে অনেকেই তার প্রশংসা করেছেন।

২০১৭ সালে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন আলোচিত মডেল ও অভিনেত্রী জেসিয়া ইসলাম। তারপরই বিনোদন অঙ্গনে পা রাখেন তিনি। মাঝে চীনের একটা প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এই মডেল। অনন্য মামুন পরিচালিত শাকিব খান অভিনীত ‘দরদ’ ছবিতে অতিথি চরিত্রে দেখা যাবে জেসিয়াকে। এর আগে বেশ কয়েকটি নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি।

আরএমডি/এএসএম

Advertisement