দেশজুড়ে

চাঁদপুরে ইলিশ ধরায় ৩৬ জেলে আটক

চাঁদপুর নৌ-অঞ্চলে মা ইলিশ ধরার অপরাধে ৩৬ জেলেকে আটক করেছে জেলা প্রশাসনের সমন্বিত টাস্কফোর্স। গত ২৪ ঘণ্টায় পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

Advertisement

এ সময় ৫ লাখ ৪৬ হাজার মিটার জাল, ২৯০ কেজি ইলিশ ও ১৪টি নৌকা জব্দ করা হয়। এছাড়া ৩৬ জেলের মধ্যে ২৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও ২ জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাকিরা অপ্রাপ্ত বয়স হওয়ায় মুচলেকা নিয়ে পরিবারের কাছে তুলে দেওয়া হয়।

পদ্মা-মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করেন চাঁদপুর নৌপুলিশ অঞ্চলের পুলিশ সুপার সৈয়দ মোশফিকুর রহমান।

অভিযানে চাঁদপুর আনন্দবাজার মেঘনা নদী এলাকা থেকে মো. সাগর বেপারী (২৮), মো. শরীফ হোসেন (২৬), মো. আল আমিন (২৬), মিঠুন মল্লিক (২২), মো. নাঈম কুরালী (১৪) এবং মো. ইয়াসিন খাঁনসহ (১৬) মোট ছয়জনকে নৌকায় মাছ ধরার সময় আটক করা হয়। তাদের কাছ থেকে ৩১০০ মিটার কারেন্ট জাল ও একটি নৌকা জব্দ করা হয়। এ ঘটনায় মৎস্য আইনের ৫(১)/৫(২)(খ) ধারায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

অপরদিকে মতলব উত্তর থানার মোহনপুর নদী এলাকা থেকে জয়দেব (৩০), সুকুমার বর্মণ (২৫) এবং বিকাশ বর্মণ (৩০) নামে আরও তিনজনকে মাছ ধরার সময় আটক করা হয়। তাদের কাছ থেকে ১২০০ মিটার কারেন্ট জাল ও একটি নৌকা জব্দ করা হয়েছে। এ ঘটনায়ও মৎস্য আইনের ৫(১)/৫(২)(খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর নৌ অঞ্চলের সহকারী পুলিশ সুপার জনাব ইমতিয়াজ আহম্মেদ, চাঁদপুর নৌ থানার ওসি জনাব এ.কে এম ইকবাল, মোহনপুর নৌ ফাঁড়ির ইনচার্জ জহির উদ্দিনসহ নৌ পুলিশের অন্যান্য সদস্যবৃন্দ।

শরীফুল ইসলাম/এফএ/এএসএম

Advertisement