দেশজুড়ে

গাছে উল্টো করে ঝুলিয়ে মানসিক ভারসাম্যহীন যুবককে নির্যাতন

যশোরের অভয়নগরে ভ্যান চুরির সঙ্গে জড়িত সন্দেহে গাছে উল্টো করে ঝুলিয়ে এক যুবককে নির্যাতন করা হয়েছে। নির্যাতনের শিকার ইউসুফ মল্লিক (২০) অভয়নগর উপজেলার বাগদাহ গ্রামের শরীফ মল্লিকের ছেলে।

Advertisement

এ ঘটনায় শুক্রবার (২৫ অক্টোবর) অভয়নগর থানায় মামলা করেন ভুক্তভোগীর বাবা শরীফ মল্লিক। পরে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে আহম্মদ আলী বেগ নামের একজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন আগে উপজেলার বাগদাহ গ্রামের ইদ্রিস খার বাড়ি সংলগ্ন দোকানের পাশে ভ্যান চুরির অভিযোগে ইউসুফ মল্লিককে গাছে উল্টো করে ঝুলিয়ে বেদম মারধর করা হয়। উপজেলার বাগদাহ গ্রামের বাসিন্দা আহম্মদ আলী বেগ, সবুজ মুন্সি, ইদ্রিস খাসহ কয়েকজন মিলে নির্যাতন করেন। পরে এ নির্যাতনের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।

নির্যাতনের শিকার যুবকের বাবা শরীফ মল্লিক বলেন, ‘আমার ছেলে মানসিক ভারসাম্যহীন। সে চুরি করবে কীভাবে? দোষীদের আমি শাস্তি চাই।’

Advertisement

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমাদুল করিম জানান, এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এমন জঘন্য কার্যক্রমের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

মিলন রহমান/এসআর