দেশজুড়ে

চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

রংপুরের মিঠাপুকুরে চোর সন্দেহে আয়নাল হক (৩২) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) গভীর রাতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের ধলারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আয়নাল ওই এলাকার মৃত নুরু মিয়ার ছেলে।

Advertisement

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, দুর্গাপুর ইউনিয়নের বড় মির্জাপুর গ্রামে গরুর খামারে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে গরু চুরির চেষ্টা করে দুষ্কৃতকারীরা। এতে বাধা দেন আবদুস সাত্তারের স্ত্রী মঞ্জুয়ারা বেগম। এ কারণে তাকে ছুরিকাঘাত করা হয়। তার চিৎকারে গ্রামের লোকজন ঘটনাস্থলে চলে এলে চোরের দল পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ খবর ছড়িয়ে পড়লে ওই বৃদ্ধার স্বজনরাসহ এলাকাবাসী ধলাপাড়া গ্রামে গভীর রাতে আয়নালের বাড়ি ঘিরে ফেলে তাকে গণপিটুনি দেয়। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন আয়নাল। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথেই মৃত্যু হয়।

মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, বৃহস্পতিবার রাতে চুরি করতে গিয়ে বাধার মুখে এক বৃদ্ধাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় চোররা। পরে সংক্ষুব্ধ গ্রামবাসী আয়নালকে ধরে নিয়ে এসে গণপিটুনি দেয়। এতে গুরুতর আহত হলে তাকে হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুবরণ করেন।

Advertisement

ওসি আরও জানান, নিহত আয়নালের বিরুদ্ধে চুরি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে। পুরো ঘটনাটির তদন্ত শুরু হয়েছে।

জিতু কবীর/জেডএইচ/এএসএম