রাজনীতি

দেশের রাজনীতি আবার ঘোলাটে করার চক্রান্ত চলছে: ফারুক

বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক বলেছেন, বাংলাদেশে আগস্টের বিপ্লবের পর রাজনৈতিক আকাশকে আবার ঘোলাটে করার চক্রান্ত চলছে।

Advertisement

শুক্রবার (২৫ অক্টোবর) ঢাকাস্থ সেনবাগ ফোরামের উদ্যোগে আয়োজিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

এসময় শেখ হাসিনাকে বাংলাদেশে এনে শাস্তির আওতায় আনতে হবে বলেও মন্তব্য করেন এই নেতা।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনুসকে উদ্দেশ্য করে জয়নুল আবদীন ফারুক বলেন, দেশের মানুষের অনেক প্রত্যাশা আপনার কাছে। আপনি আবু সাঈদের রক্ত, মুগ্ধের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় এসেছেন। আপনি বাংলাদেশের মানুষের কাছে একজন গ্রহণযোগ্য ব্যক্তি। ৫ আগস্টের পর বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে আপনাকে ক্ষমতায় বসাতে হবে। কারণ আপনিই পারবেন বাংলাদেশে ১৬ বছর ধরে যারা গণতন্ত্রকে হত্যা করেছে, মায়ের বুক খালি করেছে তাদের বিচারের আওতায় আনতে।

Advertisement

ড. ইউনুসকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনার কাছে জনগণের প্রত্যাশা শুধু ছাত্রলীগকে নিষিদ্ধ করা নয়। বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের ভোটের মাধ্যমে সরকার গঠন করা দরকার। সেই সরকার গঠনের প্রক্রিয়া আপনাকে অবশ্যই শুরু করতে হবে। তাই আপনি সময় বুঝে অবশ্যই বাংলাদেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করবেন।

জয়নুল আবদীন ফারুক বলেন, আপনার করা সংস্কারগুলোকে বিনষ্ট করে আপনাকে বিতর্কিত করার প্রক্রিয়া চলছে। আপনার সহযোগীরা অত্যন্ত বিজ্ঞবান ব্যক্তি। আমরা তাদের আহ্বান জানাবো, তারা যেন আপনাকে সততার সঙ্গে এমন পরামর্শ দেবেন; যে পরামর্শে মঈন-ফখরুদ্দিনের মতো দুই বছর দেরি করে বাংলাদেশের মানুষের যে আস্থা, সে আস্থা যেন আপনার ওপরে নষ্ট না হয়। সেজন্য অবশ্যই উপদেষ্টারা আপনাকে সহযোগিতা করবেন।

কেএইচ/এমআইএইচএস/এএসএম

Advertisement