বিনোদন

ঢাকায় ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’

ঢাকায় এসেছে হলিউডের সিনেমা ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’। আজ (২৫ অক্টোবর) শুক্রবার থেকে স্টার সিনেপ্লেক্সে দেখা যাবে জনপ্রিয় সুপারহিরো সিনেমা ভেনম ফ্রাঞ্চাইজির নতুন ছবিটি। বিশ্বব্যাপী মুক্তির দিনেই নিজ শহরে বসে দেখতে পাবেন দর্শকেরা। ভেনম চরিত্রে এবারও অভিনয় করেছেন টম হার্ডি। এ ছাড়া থাকছেন জুনো টেম্পল, চিওয়েটেল ইজিওফোর ও ক্লার্ক ব্যাকো।

Advertisement

ভেনম ফ্র্যাঞ্চাইজির এটি তৃতীয় কিস্তি। সম্প্রতি নিউইয়র্কে হয়ে গেল এর ওয়ার্ল্ড প্রিমিয়ার। সেখানে লাল গালিচায় হেঁটেছেন টম হার্ডি। এর আগে ২০২৩ সালের ৮ নভেম্বর মুক্তির তারিখ নির্ধারিত থাকলেও সিনেমাটির মুক্তি পিছিয়ে যায়। গত বছর হলিউডে ধর্মঘটের কারণে এর নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। গত বছরের নভেম্বরের শেষে ধর্মঘট শেষে পুরনায় শুটিং শুরু হয়। অবশেষে পর্দায় এল ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’।

ছবিটি পরিচালনা করছেন কেরি মার্সেল। তিনি হার্ডির সাথে যৌথভাবে এর চিত্রনাট্যও লিখেছেন। প্রথম দুটি ছবি পরিচালনা করেছিলেন যথাক্রমে রুবেন ফ্লেশার এবং অ্যান্ডি সার্কিস। বক্স অফিসে সম্মিলিত ১.৩ বিলিয়ন আয় করেছিল সিনেমা দু’টি। এবার প্রথমবারের মতো ফিচার ফিল্মের পরিচালনায় থাকছেন কেরি মার্সেল। এবারের ছবি প্রযোজনা করছেন আভি আরাদ, ম্যাট টলমাচ, অ্যামি পাসকাল, হাচ পার্কার, মার্সেল এবং টম হার্ডি।

২০১৮ সালে ভেনম সিনেমার প্রথম কিস্তি মুক্তি পায়। এটি বক্স অফিস হিট হয়েছিল। বিশ্বব্যাপী সিনেমাটি আয় করে ৮৫৫ মিলিয়ন ডলার। এরপর ২০২১ সালে মুক্তি পায় দ্বিতীয় কিস্তি ‘ভেনম: লেট দেয়ার বি কার্নেজ’। এটিও বক্স অফিসে দারুণ সফল। ‘ভেনম: দ্য লাস্ট ড্যান্স’ ভেনম ট্রিলজির চূড়ান্ত সিক্যুয়েল। ছবির প্লট উন্মুক্ত না হলেও ট্রেলার দেখে অনেকটা অনুমান করা যায়। ট্রেলারের শুরুতেই দেখা যায় ভেনম ঘোড়া মরুভূমির ওপর দিয়ে ছুটে যাচ্ছে। তখন এটি চিৎকার করে এডিকে তার ওপরে চড়ার জন্য টেনে নেয়। ঘোড়াটি দ্রুতগতিতে লাফিয়ে লাফিয়ে পাহাড় ডিঙিয়ে যায় এবং ঘুর্ণিঝড় অতিক্রম করে একটি নদীর ওপর এসে থামে। একপর্যায়ে এডি অনুভূতিহীন হয়ে পড়ে। একটি সামরিক বিমান তাদের পেছনে ছুটে আসে। এডিকে ঘোড়া থেকে নামিয়ে নদীতে ফেলে দেওয়া হয়। মুখোশধারী সৈন্যরা ভেনমকে ধরার চেষ্টা করে।

Advertisement

এ পর্বের জন্য টম হার্ডি মার্ভেলের অন্যতম সেরা এবং জটিল চরিত্র ভেনম হিসেবে ফিরে এসেছেন। দুটি স্বতন্ত্র ছবিতে অভিনয় করার পরও এ ছবিতে হার্ডি আরও শক্তিশালী অর্ধেক মানুষরূপে আসেন। এ গল্পে এডিকে দেখা যাবে সাংবাদিকের চরিত্রে। ভেনম থাকবে পলাতক। তারা উভয়েই নানা সংকটের মধ্য দিয়ে যাবে।

আরএমডি/এমএস