বিনোদন

পুলিশের পোশাক পরে তোপের মুখে নওয়াজ

সম্প্রতি বলিউডের কয়েকজন তারকা অনলাইন গেমের প্রচারণায় অংশ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। এ তালিকায় যুক্ত হয়েছে নওয়াজউদ্দিন সিদ্দিকীর নাম। গ্রাহক বৃদ্ধির জন্য গেমিং প্রতিষ্ঠানগুলো জনপ্রিয় তাকাদের দিয়ে বিজ্ঞাপনও করাচ্ছে। তেমনই একটি বিজ্ঞাপনে অংশ নিয়ে তোপের মুখে পড়ছেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ভারতের মহারাষ্ট্রের একটি হিন্দু সংগঠন তার নামে থানায় অভিযোগ দায়ের করেছে। গত কয়েক বছরে ভারতে হুহু করে অর্থের বিনিময়ে অনলাইন গেম খেলার প্রবণতা বাড়ছে।

Advertisement

‘হিন্দুস্তান টাইমস’ সূত্রে জানা গেছে, ‘হিন্দু জনজাগৃতি সমিতি’ নামের সংগঠনের পক্ষ থেকে মুম্বাই পুলিশ কমিশনারের কাছে নওয়াজের বিরুদ্ধে চিঠি পাঠানো হয়েছে। এ অভিনেতা ওই গেমিং অ্যাপের বিজ্ঞাপনে মহারাষ্ট্র পুলিশের পোশাক ব্যবহার করে পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছেন বলে সংগঠনটি দাবি করেছে। সংগঠনের ‘সুরাজ্য অভিযান’র কার্যক্রমের অংশ হিসেবে এ ঘটনায় যথাযথ বিচার দাবি করা হয়েছে।

একটি সূত্র বলছে, এ অভিযানে মহারাষ্ট্র রাজ্য সমন্বয়ক অভিষেক মুরুকতে সে রাজ্যের ডিজিপি এবং মুম্বাই পুলিশ কমিশনারের কাছে এ বিষয়ে একটি চিঠি পাঠিয়েছেন। বলিউড তারকা হিসেবে নওয়াজের পাশাপাশি অ্যাপটির মালিক অঙ্কুর সিংয়ের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়েছে। বিতর্কিত বিজ্ঞাপনটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে সংগঠনটি দাবি করেছে। অনৈতিকভাবে মহারাষ্ট্র পুলিশের পোশাক ব্যবহার করে তার অপমান করা হয়েছে বলেও সংগঠনটি মনে করছে।

আরও পড়ুন:

Advertisement

বলিউড তারকাদের শরম-লাজহীন বললেন নওয়াজউদ্দিন মেয়ে রূপে নওয়াজউদ্দিন সিদ্দিকী!

সংগঠনটির চিঠিতে বলা হয়েছে হয়েছে, ‘এতে মহারাষ্ট্র পুলিশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। বিষয়টিকে এখনই গুরুত্ব না দিলে ভবিষ্যতে এমন আরও বেআইনি ও অনৈতিক বিজ্ঞাপনে পুলিশের পোশাক ব্যবহার করা হবে’। নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিরুদ্ধে এমন অভিযোগ ওঠার পর তার অনুরাগীদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ লিখছেন এমন বিজ্ঞাপনে তার অংশ নেওয়া ঠিক হয়নি। অন্যদিনে কেউ বা আবার মন্তব্য করছেন, ছোট বিষয়টিকে অনেক বড় করে দেখা হচ্ছে।

এমএমএফ/এমএস