তথ্যপ্রযুক্তি

এই ইয়ারবাড পরে গেমও খেলা যাবে

স্মার্টফোনের জন্য অপো জনপ্রিয় একটি ব্র্যান্ড। তবে এই সংস্থার ইয়ারবাড কিংবা স্মার্টওয়াচও জনপ্রিয়তায় একটুও পিছিয়ে নেই। ব্যবহারকারীদের জন্য একের পর এক ইয়ারবাড আনছে বাজারে। যেগুলোতে যুক্ত হচ্ছে নতুন নতুন প্রযুক্তি। এবার সংস্থা নিয়ে আসছে তাদের অপো এনকো এক্স৩।

Advertisement

একটি প্রতিবেদন অনুসারে অপো এনকো এক্স৩৫০ডিবি পর্যন্ত সক্রিয় নয়েজ বাতিলকরণ সমর্থন করবে ৷ তারা ভিপিইউ সমর্থন সহ একটি ট্রিপল-মাইক সিস্টেম দিয়েছে ইয়ারবাডটিতে। যা আরও ভালো ও পরিষ্কার শব্দ শুনতে সাহায্য করবে ব্যবহারকারীকে।

আরও পড়ুনএকসঙ্গে দুটি ইয়ারবাড আনলো ফিনিক্স

ইয়ারফোনগুলোতে এআই-ব্যাকড ভোকাল নয়েজ রিডাকশন অ্যালগরিদম ব্যবহার করা হয়, যা ২০০ শতাংশ ভোকাল নয়েজ ক্যান্সেলেশন উন্নত করার দাবি করা হয়। এটি একটি ডেডিকেটেড গেমিং মোডের সঙ্গে আসছে। যা গেমারদের কথা চিন্তা করেই সাজিয়েছে সংস্থা।

ইয়ারফোনগুলো ব্লুটুথ ৫.৪ সংযোগের পাশাপাশি এলএইচডিসি ৫.০ অডিও কোডেক সমর্থন করবে। দ্বৈত ডিএসি-এর পাশাপাশি একটি ১১ মিমি এবং একটি 6 মিমি টুইটার দিয়ে সজ্জিত হতে পারে। প্রতিটি ইয়ারফোনে একটি ৫৮এমএএইচ ব্যাটারি এবং একটি IP55 রেটিং থাকতে পারে, যখন চার্জিং কেস সম্ভবত একটি ৫৬৬এমএএইচ সেল পাবে।

Advertisement

ইয়ারফোন বেইজ এবং কালো এই দুটি রঙে আসতে পারে। চীনে আগামী ২৪ অক্টোবর লঞ্চ হবে ইয়ারবাডটি। তবে আন্তর্জাতিক বাজারে ইয়ারবাডটি কবে আসবে তা জানা যায়নি। এমনকি দাম সম্পর্কেও এখনো কিছু খোলাসা করেনি সংস্থা।

আরও পড়ুনটাচ কন্ট্রোল সাপোর্ট পাবেন এই ইয়ারবাডেরিয়েলমির নতুন ইয়ারবাডে যেসব সুবিধা পাবেন

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/জেআইএম

Advertisement