দেশজুড়ে

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে মৌলভীবাজারে মশাল মিছিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে মৌলভীবাজারে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

Advertisement

সোমবার (২১ অক্টোবর) রাতে মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুসুমবাগ পয়েন্টে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মৌলভীবাজারের সমন্বয়ক মারুফ আল হামিদ, আব্দুল্লাহ আল হোসাইন, সাইফ উদ্দিন ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। মশাল মিছিলে ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দেন তারা।

সমন্বয়ক সাইফ উদ্দিন বলেন, রোববার রাতে ফ্যাসিস্ট সরকারের দোসর ছাত্রলীগের সন্ত্রাসীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। তারা দেশকে অস্থিতিশীল করতে গোপন তৎপরতা চালাচ্ছেন এবং বিভিন্ন জায়গায় হামলা করছেন। আমরা এই সন্ত্রাসী বাহিনীর নিষিদ্ধ ঘোষণা চাই।

Advertisement

এরআগে একই দাবিতে আরেকটি মিছিল মৌলভীবাজার প্রেসক্লাব থেকে শুরু হয়ে চৌমুহনা প্রদক্ষিণ করে কুসুমবাগ গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক রুহুল আমিন বলেন, স্বৈরাচার সরকারের দোসররা দেশকে অস্থিতিশীল করার জন্য বিভিন্ন পাঁয়তারা করছেন। তারা সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। তাদেরকে আর কোনো অবস্থাতেই দেশের মাটিতে অবস্থান করতে দেওয়া হবে। সবাই মিলে স্বৈরাচার হাসিনার দোসর ছাত্রলীগকে প্রতিহত করতে হবে।

ওমর ফারুক নাঈম/এসআর/এমএস

Advertisement