লাইফস্টাইল

শ্যাম্পুতে যা মেশালে চুল হবে শাইনি

প্রতিদিনের দূষণ ও চুলের প্রতি যত্নবান না হলে নানা সমস্যা দেখা দেয়। যার মধ্যে অন্যতম হলো চুল পড়া ও রুক্ষ্ম হয়ে যাওয়া। এ সমস্যা মেটাতে অনেকেই নিয়মিত হেয়ার স্পা, কেরাটিনসহ নানা রকম ট্রিটমেন্ট নেন পার্লারে গিয়ে।

Advertisement

তবে সবার পক্ষে তো আর নিয়মিত সেলুনে গিয়ে এসব ট্রিটমেন্ট নেওয়া সম্ভব হয় না। কারণ এসব ট্রিটমেন্ট বেশ ব্যয়বহুল। তাই অন্যান্যরা চাইলে ঘরোয়া উপায়েই চুলে আনতে পারেন ঝলমলেভাব। এজন্য শ্যাম্পুর সঙ্গে মেশাতে হবে মাত্র একটি উপাদান।

তারপরই ফলাফল দেখে চমকে উঠবেন। আর উপাদানটি হলো চিনি। শ্যাম্পুর সঙ্গে খানিকটা চিনি মিশিয়ে নিলেই চুল হবে শাইনি। এর সঙ্গে আরও কিছু উপাকার মিলবে যেমন-

আরও পড়ুন ব্রেস্ট ক্যানসারের যেসব লক্ষণ বেশিরভাগ নারীই অবহেলা করেন  হঠাৎ ওজন বেড়ে যাচ্ছে, কঠিন রোগ নয় তো? 

অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে শাইনিভাব আসে না। এজন্য ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুল হবে মসৃণ ও ঝলমলে। আবার কারও কারও ক্ষেত্রে শ্যাম্পু করার পর চুল খুব শুষ্ক হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মেশালে চুল হবে আর্দ্র, মসৃণ ও কোমল।

Advertisement

আর যাদের প্রচুর পরিমাণে চুল ঝরার কারণে চুল পাতলা হয়ে গেছে তারা শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুলের গোড়া ঘন ও মজবুত হবে।

চুলে খুশকির সমস্যা কমাতেও এই টোটকা কাজে লাগাতে পারেন। শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে মালিশ করেন তাহলে মাথার ত্বকের মৃত কোষগুলি চলে যাবে। খুশকির সমস্যা থেকে সহজেই মুক্তি পাবেন।

জেএমএস/জিকেএস

Advertisement