দেশজুড়ে

সাবেক সংসদ সদস্য মানিক দুদিনের রিমান্ডে

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেফতার সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিককে দুদিনের রিমান্ড দিয়েছেন আদালত। এছাড়া একই মামলার ৩২ আসামির মধ্যে এজাহারভুক্ত দুই আসামিকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বাকি ৩০ আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

Advertisement

সোমবার (২১ অক্টোবর) সকালে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্র তাদের এই রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাশুক আলম।

মামলার এজাহারের তথ্যমতে, ৪ আগস্ট সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করতে চাইলে আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং পুলিশ তাদের ওপর হামলা চালায়। এতে অধিকাংশ শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী ২ সেপ্টেম্বর দুপুরে ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতে এ মামলা করেন।

এ মামলায় ১৫ অক্টোবর সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিকের ১০ ও অন্য ৩২ আসামির পাঁচদিন করে রিমান্ড আবেদন করা হয়। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আজকে তাদের রিমান্ড শুনানি করে মানিকের দুদিন রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

বাদী পক্ষের আইনজীবী মাশুক আলম বলেন, ৪ আগস্ট সুনামগঞ্জে শিক্ষার্থীদের ওপর কেন নির্মমভাবে হামলা চালানো হয়েছে তার রহস্য জানতে এ ঘটনার গ্রেফতার আসামিদের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তবে মানিকের ১০ দিনের মধ্যে দুদিনের রিমান্ড মঞ্জুর করায় আমরা সন্তুষ্ট নয়।

লিপসন আহমেদ/জেডএইচ/জেআইএম