খেলাধুলা

জাকের আলীর অভিষেক, ওপেনিং জুটিতে পরিবর্তন

বাংলাদেশের টেস্ট দলে অভিষেক হয়ে গেল জাকের আলী অনিকের। উইকেটরক্ষক এই ব্যাটারকে অভিষেক ক্যাপ পরিয়ে দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। অর্থাৎ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট ক্যারিয়ার শুরু হলো ডানহাতি এই ব্যাটারের।

Advertisement

ওপেনিং জুটিতে পরিবর্তন আসছে, এটি ছিল অনুমিতই। অবশেষে তাই হয়েছে। পাকিস্তান ও ভারতের বিপক্ষে খেলা ওপেনার জাকির হাসানকে বাদ দেওয়া হয়েছে। তার বদলে একাদশে ফিরেছেন মাহমুদুল হাসান জয়।

এর বাইরে একাদশের আরও একটি বৈশিষ্ট চোখে পড়ার মতো। দলে ৪ জন স্পেশালিস্ট বোলার নেওয়া হয়েছে। এর মধ্যে স্পিনার ৩ জন- তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাইম হাসান। তাদের সঙ্গে পেসার হিসেবে কেবল হাসান মাহমুদকে নেওয়া হয়েছে।

বাংলাদেশ একাদশ

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ।

Advertisement

দক্ষিণ আফ্রিকা একাদশ:

এইডেন মার্করাম (অধিনায়ক), টনি ডি জর্জি, ত্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহাম, রায়ান রিকেলটন, ম্যাথিউ ব্রিটজকে, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), উইয়ান মুলদার, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, ডেন পিডট।

এমএইচ/জেআইএম