জাতীয়

ড্যাপের সংশোধিত বিধিমালা দুইদিনের মধ্যে অনলাইনে প্রকাশ

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) প্রণীত বিশদ অঞ্চল পরিকল্পনার (ড্যাপ) সংশোধিত বিধিমালা দুইদিনের মধ্যে অনলাইনে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সংস্থানটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান সরকার।

Advertisement

রোববার (১৯ অক্টোবর) আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব নেতাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এ তথ্য জানান তিনি।

রাজউক কার্যালয়ে আয়োজিত সভায় রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধিদল তার সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ড্যাপের ফার ইস্যু এবং ঢাকা ইমারত বিধিমালা ২০২৪ নিয়ে আলোচনা হয়। বৈঠকে রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আব্দুল লতিফ এবং পরিচালক ড. হারুন অর রশিদ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন ‘ফার’র মারপ্যাঁচে আবাসন খাত

রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া বলেন, ড্যাপের ফার হ্রাস করার কারণে গেল দুই বছরে আবাসন ব্যবসায়ীরা প্রকল্প নিতে পারেননি। ফলে স্থবিরতা বিরাজ করছে। এ জন্য ২০০৮ সালের বিধিমালা অনুযায়ী সাময়িকভাবে প্লান করার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

Advertisement

রিহ্যাবের ভাইস প্রিসিডেন্ট ইঞ্জিনিয়ার আব্দুল লতিফ বলেন, রিহ্যাবের বর্তমান কমিটি মেম্বার-বান্ধব কমিটি। দ্রুত ঢাকা ইমারত বিধিমালা ২০২৪ এর সংশোধিত বিধিমালা প্রকাশ করার দাবি জানান তিনি।

এসময় রাজউক চেয়ারম্যান রিহ্যাব নেতাদের বক্তব্য শোনেন এবং আগামী দুইদিনের মধ্যে ড্যাপের সংশোধিত বিধিমালা অনলাইনে (শুধু কমিটির জন্য) প্রকাশ করা হবে বলে জানান। তিনি বলেন, পরবর্তীতে বিষয়টি মন্ত্রণালয়ে পাঠানো হবে এবং মন্ত্রণালয় গেজেট আকারে প্রকাশ করবে।

ইএআর/এমএএইচ/জিকেএস

Advertisement