খেলাধুলা

৯ গোল ৩ লাল কার্ডের রাতে জয় টটেনহ্যাম-ভিলার

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ৪-১ গোলে হারিয়েছে টটেনহ্যাম হটস্পার। শনিবার রাতে লন্ডন ডার্বিতে শুরুতে ১ গোল হজম করে ৪ গোল করে টটেনহ্যাম।

Advertisement

টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে ম্যাচের শেষ দিকে সৃষ্টি হয় উত্তেজনা। ৮৬ মিনিটে বাজে ফাউল করে লাল কার্ড দেখেন ওয়েস্টহ্যামের উইঙ্গার মোহাম্মদা কুদুস। টটেনহ্যামের মিকি ভন ডি ভেনকে লাথি ও ধাক্কা দেন তিনি। ম্যাচের ১৮ মিনিটে কুদুসের গোলেই ১-০ গোলে এগিয়ে ছিল ওয়েস্টহ্যাম।

৩৬ মিনিটে ডিজান কুলোসেভস্কির গোলে ১-১ সমতায় ফেরে টটেনহ্যাম। ৫২ মিনিটে ইভেস বিসোমার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ৬০ মিনিটে টটেনহ্যামের হয়ে শেষ গোল করেন দক্ষিণ কোরিয়ার তারকা সন হিউং মিন (৩-১)। আর আগে একটি আত্মঘাতী গোল (৫৫ মিনিটে) হজম করে ওয়েস্টহ্যাম। এতে ৪-১ ব্যবধানে এগিয়ে যায় টটেনহ্যাম।

রাতের অন্য ম্যাচে ফুলহ্যামকে ৩-১ গোলে হারায় অ্যাস্টন ভিলা। এই ম্যাচেও শুরুতে গোল করে ফুলহাম। রাহুল জিমেনেজের গোলে ৫ মিনিটে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ৪ মিনিট পর মর্গার রজার্সের গোলে ১-১ সমতায় ফেরে সফরকারী ভিলা।

Advertisement

এরপর পুনরায় লিড নেওয়ার সুযোগ পায় ফুলহাম। ডি-বক্সের ভেতর ভিলার ম্যাটি ক্যাসের হ্যান্ডবল হলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তবে ফুলহামের পেরেইরার দুর্বল শট রুখে দেন ভিলার আজেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

৫৯ মিনিটে অলি ওয়াটকিনসের গোলে ২-১ গোলে এগিয়ে যায় ভিলা। ৬৪ মিনিটে জোয়াকিম অ্যান্ডারসেন লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ফুলহাম।

একজন কম নিয়ে খেলতে থাকা ফুলহাম আত্মঘাতী গোল হজম করে কিছুক্ষণ পরেই। ৬৯ মিনিটে ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে দেন ফুলহামের ইসা দিয়প। এতে ৩-১ গোলে এগিয়ে যায় ভিলা।

৯৩ মিনিটে লাল কার্ড দেখেন ভিলার জাদের ফিলোজেন। অর্থাৎ দুই দলই ১০ জন করে ফুটবলার নিয়ে মাঠ ছাড়ে।

Advertisement

এমএইচ/এমএস