বিনোদন

অর্থ কেলেঙ্কারির মামলায় ইডির দপ্তরে তামান্না

বলিউড অভিনেত্রী তামান্না ভাটিয়া আর্থিক কেলেঙ্কারির মামলায় ইডির প্রশ্নের মুখে পড়েছেন। সংবাদ সংস্থা ‘পিটিআই’র সূত্র বলছে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ভারতের গুয়াহাটিতে ইডি (এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট) দপ্তরে হাজির হন তিনি। এইচপিজেড টোকেন মোবাইল অ্যাপের বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতি মামলায় নাম জড়িয়েই ইডির কঠিন প্রশ্নের মুখে পড়েছেন এ অভিনেত্রী।

Advertisement

জানা গেছে, এ মোবাইল অ্যাপের হয়ে প্রচার এবং এক অনুষ্ঠানে হাজির ছিলেন তামান্না। আর এ কারণেই ইডির দপ্তরে তাকে ডাকা হয়েছে। এর আগে মোবাইল স্ট্রিমিং অ্যাপের সঙ্গে নাম জড়ানোয় মহারাষ্ট্রের সাইবার সেল তলব করেছিল অভিনেত্রীকে।

‘ফায়ার প্লে’ নামে এক অবৈধ স্ট্রিমিং অ্যাপ ইদানীং খুবই জনপ্রিয় হয়েছে মোবাইল ব্যবহারকারীদের মধ্যে। মাসিক কোনো টাকা ছাড়া মাত্র ৫০০ টাকা দিলেই এই অ্যাপের মাধ্যমে দেখা যায় বিভিন্ন জনপ্রিয় সিরিজ ও সিনেমা। এই অ্যাপেই অবৈধভাবে আইপিএল দেখানো হয়েছিল। আর তা প্রচার করতে গিয়েই বিপাকে পড়েন সঞ্জয় দত্ত ও তামান্না ভাটিয়া।

অন্য আরেকটি সূত্র বলছে, ‘ভায়াকম ১৮’র পক্ষ থেকে থেকেই অভিযোগ আনা হয়। এই সংস্থার দাবি, ফায়ার প্লে নামে ওই অ্যাপ অবৈধভাবে আইপিএলের স্ট্রিমিং করছে। যেহেতু আইপিএলের স্বত্ত্ব ভায়াকমের কেনা, তাই এর ফলে প্রতিষ্ঠানটির ক্ষতি হচ্ছে। সেই কারণেই এই অবৈধ অ্যাপের সঙ্গে যুক্ত প্রত্যেকটি মানুষের বিরুদ্ধে অভিযোগ তুলেছে ‘ভায়াকম-১৮’। যেখানে স্ট্রিমিংয়ের প্রচারে দেখা গিয়েছিল তামান্নাকেও। তবে এই বিষয়ে এখন পর্যন্ত তামান্নার পক্ষ থেকে কোনোরকম মন্তব্য পাওয়া যায়নি।

Advertisement

এমএমএফ/এমএস