দেশজুড়ে

বেহাল সড়কে দুই ইউনিয়নবাসীর ভোগান্তি

মাদারীপুরের ডাসার উপজেলার ডাসার ও কাজী বাকাই—এ দুই ইউনিয়নের মানুষের চলাচলের জন্য দেলোরবাজার-দর্শনা সড়কটিতে ভোগান্তির শেষ নেই। একটু বৃষ্টি হলেই ভোগান্তি বেড়ে যায় আরও কয়েকগুণ। দ্রুত সড়কটি সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Advertisement

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার দেলোরবাজার-দর্শনা সড়কটির মাইজপাড়া থেকে বাদামতলা ব্রিজ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার অংশের অবস্থা বেহাল। কাঁচা রাস্তার সঙ্গে যতটুকু ইটের সোলিং আছে তাও খানাখন্দতে ভরে গেছে। একটু বৃষ্টিতেই কাদা হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা মো. তাহসিন বলেন, ‘এখানে জরুরিভাবে একটি পাকা সড়ক দরকার। দুই কিলোমিটার ঝুঁকিপূর্ণ সড়ক দিয়ে প্রায় দিনই ছোটখাটো দুর্ঘটনা লেগেই থাকে। আমরা বারবার এ বিষয়ে দাবি তুললেও অদৃশ্য কারণে বাস্তবায়ন হচ্ছে না।’

কাজী বাকাই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার অজেদ বেপারী বলেন, ‘এটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করেন। তবে সড়কটির বেহাল দশার কারণে একটি ভ্যানও চলতে পারে না। পথচারীদের কষ্ট হয়। দ্রুত পাকা সড়ক নির্মাণ জরুরি।’

Advertisement

এ বিষয়ে মাদারীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী বাদল চন্দ্র কির্ত্তনীয়া বলেন, সড়কটি সরেজমিন পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/এএসএম