গণমাধ্যম

ডিসেম্বরের মধ্যে বাজারে আসবে আমার দেশ: মাহমুদুর রহমান

আগামী ডিসেম্বরের মধ্যে দৈনিক আমার দেশ পত্রিকা বাজারে আসবে বলে জানিয়েছেন পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক মাহমুদুর রহমান।

Advertisement

শুক্রবার (১৮ অক্টোবর) সোয়া ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন তিনি এই কথা জানান।

আড়াই মাসের মধ্যে পত্রিকা বের করার সব প্রস্তুতি সম্পন্ন করা হবে জানিয়ে তিনি বলেন, আমার দেশ আবার আসবে। আমাদের যতই কষ্ট হোক, আল্লাহ যদি চান ডিসেম্বরে মধ্যে আপনাদের হাতে এই পত্রিকা তুলে দেবো। হাতে আড়াই মাসেরও কিছু কম সময় রয়েছে। এর মধ্যেই সব কাজ শেষ করবো। আপাতত অন্য প্রেস থেকে পত্রিকা ছাপানোর বিষয়ে চূড়ান্ত হয়েছে।

পত্রিকা চালুর ব্যাপারে সরকারের সহায়তা চেয়ে তিনি বলেন, সরকারের কাছে চাওয়া, এই পত্রিকা চালুর ব্যাপারে যেন আইনি বাধায় না পড়ে সেই সহযোগিতা করা।

Advertisement

আওয়ামী সরকারের সমালোচনা করে এই সম্পাদক বলেন, বুদ্ধিবৃত্তিক লড়াইয়ের হাতিয়ার আমার দেশ পত্রিকার ছাপাখানা ধ্বংস করেছে ফ্যাসিস্ট সরকার। আমাকে টুকরো টুকরো করতে না পেরে ছাপাখানাটিকে টুকরো টুকরো করেছে, এটাই শেখ হাসিনার ফ্যাসিবাদী চরিত্র। অথচ বড় বড় কোনো সম্পাদকের মুখে এর কোনো প্রতিবাদ করতে দেখা যায়নি। আর এটাই মিডিয়ার চরিত্র।’ আমার দেশ কোনো দলের মুখপাত্র নয় জানিয়ে তিনি বলেন, একটি শক্তিশালী মিডিয়া দরকার, যা করপোরেট স্বার্থে কিংবা দলীয় স্বার্থে দাঁড়াবে না, অধিকার আদায় এবং গণমানুষের জন্য দাঁড়াবে। অনুষ্ঠানে আমার দেশ পত্রিকা কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসএম/এমআরএম/এমএস