তথ্যপ্রযুক্তি

পেরিস্কোপ ক্যামেরা থাকছে রিয়েলমির নতুন ফোনে

বর্তমানে বিশ্বের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। একটি নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে সংস্থাটি। এই ফোনে একটি পেরিস্কোপ জুম ক্যামেরা থাকবে বলে শোনা গিয়েছে। ফোনের নাম এবং লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ প্রকাশ্যে না এলেও রিয়েলমি একটি নয়া ফোন যে খুব ভালো সাড়া ফেলবে তা মোটামুটি আভাস পাওয়া গয়েছে।

Advertisement

এটি একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে চলেছে। প্রযুক্তি বিশেষজ্ঞদের অনেকেরই অনুমান, রিয়েলমি ১২ প্রো প্লাস ফোন লঞ্চ হতে চলেছে। ভারতে খুব শিগগির এই ফোন আসবে, তবে বাংলাদেশে কবে আসতে পারে তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে ভারতের পর বাংলাদেশে আসবে ফোনটি।

আরও পড়ুন: ব্যবহৃত ফোন বিক্রির আগে যে কাজ অবশ্যই করবেন

এক্স মাধ্যমের একটি পোস্টে রিয়েলমি সংস্থা জানিয়েছে যে তারা নতুন একটি ফোন লঞ্চ করতে চলেছে। এক্স মাধ্যমে রিয়েলমির এই ফোনের যে টিজার পোস্টার প্রকাশ্যে এসেছে সেখানে দেখা গিয়েছে ফোনের রেয়ার প্যানেলে রয়েছে একটি রিং। টিপস্টার অভিষেক যাদব দাবি করেছেন যে রিয়েলমি ১২ প্রো প্লাস ফোন লঞ্চ হতে পারে অতুন বছরে জানুয়ারি মাসের শেষদিকে কিংবা ফেব্রুয়ারি মাসে।

Advertisement

এই ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ সিরিজের চিপসেট থাকতে পারে। সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর থাকতে পারে রিয়েলমির আসন্ন ফোনে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের ওমিনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা। সেখানে আবার থ্রি এক্স অপটিকাল জুম থাকবে। এটি একটি মিড রেঞ্জের ফোন হতে পারে। রিয়েলমি ১২ প্রো প্লাস ফোনের সঙ্গে রিয়েলমি ১২ এবং রিয়েলমি ১২ প্রো- এই দুই ফোনও লঞ্চ হতে পারে।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এএসএম

Advertisement