লাইফস্টাইল

ফেসবুকের ছবি দেখেই বুঝে নিন তিনি কেমন?

সমাজিক যোগাযোগ মাধ্যমে বির্তমানে কমবেশি সবাই সরব। ফেসবুকের ছাতার তলায় পরিচিত কিংবা অপরিচিত মানুষের সঙ্গে আলাপচারিতা খুব সহজেই সম্ভব।

Advertisement

বর্তমানে অধিকাংশ মানুষই ফেসবুক, ইনস্টাগ্রামসহ সামাজিক বিভিন্ন মাধ্যমে সক্রিয় থাকেন। এসব সামাজিক মাধ্যমে অধিকাংশ মানুষেরই একটি করে প্রোফাইল থাকে।

আরও পড়ুন: হাই প্রেশারের যে লক্ষণ হতে পারে বিপজ্জনক

প্রত্যেকটি প্রোফাইলে নিজেদেরকে চেনার জন্য থাকে একটি করে ছবি। যার পোশাকি নাম প্রোফাইল পিকচার। ফেসবুকে অনেকের সঙ্গেই পরিচয় হয়, তবে ঠিকমতো তাদেরকে আর চিনে ওঠা যায় না। মানুষটি আসলে কেমন। তার পছন্দ-অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না।

Advertisement

তবে কিছু উপায় আছে, যার মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন ফেসবুকে পরিচয় হওয়া কোন ব্যক্তি কেমন সে সম্পর্কে। এমনকি আপনার ব্যক্তিত্বও কিন্তু ফুটে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবির মাধ্যমে। তবে কীভাবে? জেনে নিন উপায়-

আরও পড়ুন: হাই প্রেশারের যে লক্ষণ হতে পারে বিপজ্জনক

নিজের ছবি

কোনো ব্যক্তির প্রোফাইলে যদি নিজের ছবি দেওয়া থাকে তাহলে বুঝবেন, ওই ব্যক্তি অত্যন্ত আত্মমগ্ন। নিজের প্রতি তার আত্মবিশ্বাস অনেক। এমনকি নিজের কাজের প্রতিও ভীষণভাবে বিশ্বাসী হন তারা।

Advertisement

ছোটবেলার ছবি

যদি কোনো ব্যক্তির ফেসবুকে ছোটবেলার ছবি বেশি থাকে, তাহলে বুঝবেন তিনি স্মৃতিতে বাঁচেন। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে বিলাস করতে ভালবাসেন।

আরও পড়ুন: মুখের গড়ন অনুযায়ী কেমন সানগ্লাস পরবেন?

ভ্রমণের ছবি

ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালবাসেন। তার মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

ক্রপড ছবি

যদি কোনো ব্যক্তি ছবি ক্রপ করে ফেসবুকে আপলোড করেন, তাহলে বুঝে নিতে হবে তিনি নিজের প্রতি একেবারেই আত্মবিশ্বাসী নন। মানসিকভাবেও খানিক দুর্বল।

কার্টুন বা ওয়ালপেপার

অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের ছবি দেন। তারা আসলে নিজেকে রুচিশীল ও একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চান। এমনও হতে পারে তারা অনেকটাই লাজুক।

আরও পড়ুন: কিডনিতে পাথর কেন হয়, এর লক্ষণ কী কী?

আবার ফেইক আইডি ব্যবহারকারীরাও এমন ধরনের ছবি ব্যবহার করেন। এসব আইডি বিভিন্ন অপকর্মের সঙ্গে যুক্ত থাকতে পারে। তাই সাবধান থাকুন।

প্রাণীর সঙ্গে ছবি

অনেকেই আছেন যারা ফেসবুকে পোষা প্রাণীর সঙ্গে ছবি দেন। তারা পশুপ্রেমী তো বটেই, পাশাপাশি অন্যেদের থেকেও সহানুভূতি আদায়ের চেষ্টা করে এমন ব্যক্তিরা।

সূত্র: আইএনসি

জেএমএস/জেআইএম