ফিচার

আলোকিত স্নানঘাটার আঞ্চলিক গণিত উৎসব শুরু

প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মাঝে গণিতের আলো ছড়িয়ে দিতে ‘গণিত করো, স্বপ্ন গড়ো’ শিরোনামে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে শিক্ষা উন্নয়ন মূলক সংগঠন আলোকিত স্নানঘাটা।

Advertisement

মাদারীপুরের কালকিনি উপজেলার এবং শরীয়তপুর জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শুরু হয়েছে আঞ্চলিক গণিত উৎসব। উৎসবের মিডিয়া পার্টনার শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

গত ১৮ জানুয়ারি তিনটি বিদ্যালয়ে প্রথম রাউন্ডের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। প্রথম রাউন্ড চলবে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত।

আলোকিত স্নানঘাটার স্বেচ্ছাসেবীরা দুটি গ্রুপে ভাগ হয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে উৎসব সফল করতে কাজ করছেন।

Advertisement

আয়োজকরা জানান, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৫ জন করে নির্বাচন করা হয়েছে। এভাবে ১৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৭৫ জন শিক্ষার্থী ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হবেন।

তারা জানান, আগামী ৯ ফেব্রুয়ারি ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। সেখান থেকে সেরা ৩ জনকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া অংশ নেওয়া ৭৫ জনকে সনদ, টিশার্ট, ক্যাপ দেওয়া হবে।

আলোকিত স্নানঘাটা বিতর্ক প্রতিযোগিতা, কারোনাকালে লিফলেট বিতরণ, মাইকিং, মাস্ক বিতরণ, চক্ষু চিকিৎসাসেবা, ৩৩০টির বেশি পরিবারকে ত্রাণ দেওয়াসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করছে।

এসইউ/জিকেএস

Advertisement