তথ্যপ্রযুক্তি

গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ডের মনোনয়ন চলছে

বিশ্ব শান্তি দিবসে দুবাইতে ‘গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১’ আয়োজন করা হয়েছে। এটি আয়োজন করেছে বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম (বিডিএসআইএফ)।

Advertisement

প্রথমবারের মতো বিশ্ব আন্তর্জাতিক শান্তি দিবসে আগামি ২১ সেপ্টেম্বর দুবাইতে আয়োজন অনুষ্ঠিত হবে এটি।

আয়োজনটি সম্পর্কে বিডিএসআইফ ও ডিএসআইএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর আশা জানান, ‘‘গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১’ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানিত করার জন্য উপস্থাপন করা হয়। এই মর্যাদাপূর্ণ পুরস্কারগুলো তাদের সম্মানিত করার চেষ্টা করে যারা তাদের কাজে অন্যদের অনুপ্রাণিত করার ক্ষমতা, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, দায়িত্ব গ্রহণ এবং কঠিন পরিস্থিতিতে অবিশ্বাস্য সততা দিয়ে তাদের কাজে দুর্দান্ত সাহস এবং সৃজনশীলতা প্রদর্শন করেছে।’

তিনি আরও জানান, ‘আমরা এই আয়োজটিতে মোট ৬টি ক্যাটাগরীতে মোট ১৫০ জনকে নমিশেনের মাধ্যমে ১৮ জনকে সম্মন্নিত করতে যাচ্ছি। ক্যাটাগরিগুলো হলো ইন্টারফেইথ লিডারশিপ, লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস, আউটস্টান্ডিং সার্ভিস অ্যাওয়ার্ড , গুড গভার্নেন্স অ্যাওয়ার্ড , ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস, অন্যান্য গ্লোবাল পিস অ্যাওয়ার্ড ।

Advertisement

ধারাবাহিকভাবেই আমরা আমাদের অফিসিয়াল ইভেন্ট ওয়েবসাইটে মনোনয়নপত্র সাবমিট করার লিংক প্রকাশ করেছি। একই সাথে ইয়থ অপর্চুনিটি, ইভেন্সি ডট কম, ডে অফ দুবাই, ইউ এন এ্যাকশন নেটওয়ার্কসহ বিশ্বের অনেক প্লাটফর্মেই আয়োজনটিতে আবেদন করার জন্য শোকেজ করা হয়েছে।’

কর্তৃপক্ষ জানিয়েছে, বর্তমানে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য মনোনয়ন চলছে। আগামী ১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২ টা পর্যন্ত মনোনয়নের জন্য আবেদন করা যাবে।

বিডিএসআইএফ নিশ্চিত করেছে, ইতিমধ্যেই বিশ্বের ৩১টি দেশ থেকে ১৫৬২টি আবেদন গ্রহণ করা হয়েছে। আগামী ১৮ আগস্টের মধ্যেই চূড়ান্ত মনোনীতদের তালিকা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করা হবে।

চূড়ান্তভাবে মনোনীতরাই শুধুমাত্র দুবাইতে মুল আয়োজনে পার্টিশিয়াল ফান্ডিং এ অংশগ্রহন করতে পারবেন।

Advertisement

নমিনেশন আবেদনের লিংক : bdsis2021.com

এলএ/জিকেএস