একুশে বইমেলা

ডিজিটাল মার্কেটিং নিয়ে তাজবীর সজীবের বই

বাবুই প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে তাজবীর সজীবের বই ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’। বইটি লেখক তার দীর্ঘ পেশাদার অভিজ্ঞতা এবং তাত্ত্বিক জ্ঞানের ভিত্তিতে রচনা করেছেন।

Advertisement

লেখক তাজবীর সজীব বলেন, ‘ডিজিটাল মার্কেটিংয়ের অংশ হিসেবে এসইও’র বিস্তারিত, এসইএম, ই-মেইল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং, ই-কমার্স মার্কেটিং, কন্টেন্ট মার্কেটিংসহ সব ধরনের ডিজিটাল প্লাটফর্মকে ব্যবহার করে সফলতার স্বর্ণশিখরে আরোহন করা যায়, সে সংক্রান্ত ইতিবাচক পদ্ধতিগুলোর খুঁটিনাটি আলোচনা করা হয়েছে।’

প্রকাশক মোরশেদ আলম হৃদয় বলেন, ‘ডিজিটাল মার্কেটিং নিয়ে চাকরি বা ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গড়তে চাইলে অথবা ই-কমার্সে নিজের ব্যবসা-বাণিজ্য পরিচালনায় ডিজিটাল মার্কেটিং বিষয়ে দক্ষ হয়ে ওঠা সময়ের দাবি। অন্তত বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে ডিজিটাল মার্কেটিং শিখুন।’

লেখক তাজবীর সজীব একটি অনলাইন এবং একটি দৈনিকের সম্পাদক এবং প্রধান নির্বাহী হিসেবে দায়িত্বরত। ২০১১ সাল থেকে তিনি কাজ করে যাচ্ছেন অনলাইননির্ভর বিভিন্ন প্রতিষ্ঠানে। কয়েকটি অনলাইন পোর্টাল, ই-কমার্স সাইটের সাথে সরাসরি সম্পৃক্ত। তবে ২০১৮ সাল থেকে ডিজিটাল মার্কেটিং নিয়ে তার আগ্রহের মাত্রা বাড়িয়ে দিয়েছে তার বর্তমান কর্মস্থল। তিনি বেশ কিছু ই-কমার্স উদ্যোগের ডিজিটাল মার্কেটিং অ্যাডভাইজার হিসেবেও কাজ করছেন।

Advertisement

বিভিন্ন অঙ্গনে অবদান রাখায় বিভিন্ন সময় ৮টি সন্মাননা স্মারক তার ঝুলিতে জমা করেছেন। ২০১৩ সাল থেকে তিনি সোনারগাঁও ইউনিভার্সিটি এবং এনআইএফটিতে খণ্ডকালীন শিক্ষকতাও করছেন। বিগত বছরগুলোতে লেখকের ‘বাউন্ডুলে কাব্য’, প্রাণভোমরা, অধিকার, গণমাধ্যমের গন্তব্য প্রকাশ হয়েছে। এবারের বইমেলা উপলক্ষে জানুয়ারিতে কিংবদন্তী প্রকাশনী থেকে এসেছে লেখকের গল্পগ্রন্থ ‘শিরোনামে তুমি’।

বইটি রকমারি ডটকম ছাড়াও অন্যান্য অনলাইন বুকশপে পাওয়া যাচ্ছে।

এসইউ/এমকেএইচ

Advertisement