বিনোদন

প্রশংসিত রুবাইয়াত জাহানের পূজার গান, মুগ্ধতা ছড়াচ্ছেন নওশাবা

চলছে দুর্গাপূজা। সনাতন ধর্মালম্বীরা মেতেছেন শারদীয় দুর্গোৎসবের আনন্দে। মণ্ডপে মণ্ডপে এখন লোকে লোকারণ্য। বাজছে ঢাক, উলুধ্বনি। সেইসঙ্গে মাইকে মাইকে চলছে নানা রকম গান। এসবের মধ্যে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে পূজার গানগুলো।

Advertisement

এবারের উৎসবে ভিন্ন মাত্রা যোগ করতে পূজার গান প্রকাশ করলেন লন্ডন প্রবাসী কণ্ঠশিল্পী রুবাইয়াত জাহান। গায়িকার নিজের লেখা এই গানের শিরোনাম ‘এসেছে দুর্গা মা’। এর সুর-সংগীতায়োজন করেছেন ভারতীয় বংশোদ্ভূত লন্ডন প্রবাসী সংগীত পরিচালক রাজা কাশেফ।

নির্মিত হয়েছে গানটির গল্পনির্ভর ভিডিও। এটি নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। ভিডিওচিত্রে শিল্পী রুবাইয়াত জাহানের সঙ্গে মডেল হয়েছেন কাজী নওশাবা আহমেদ। গানে তার নাচ মুগ্ধতা ছড়াচ্ছে দর্শকের মধ্যে। এখানে তার সঙ্গে আরও মডেল হয়েছেন অমিত সিনহা ও মোফাজ্জেল হোসেন। গানটি প্রকাশ করেছে ধ্রুব মিউজিক স্টেশন।

গানটি নিয়ে রুবায়েত জাহান বলেন, ‘শৈশব থেকে হিন্দু-মুসলিম কাঁধে কাঁধ মিলিয়ে বড় হয়েছি। আমি নিজে মুসলিম হলেও পারস্পরিক প্রতিটি ধর্মকে সম্মান প্রদর্শন করার চেষ্টা করি সবসময়। এটাই অসাম্প্রদায়িক সম্প্রীতি। খুব ভালো লাগছে দুর্গাপূজার জন্য একটি গান করতে পেরে। এটি সবার ভালো লেগেছে এজন্য আনন্দটা আরও বেশি।’

Advertisement

‘বিশেষ করে আমার ছোটবেলার বন্ধু মুন্নী দাস কলকাতায় থাকে। মুন্নীকে পূজায় সারপ্রাইজ দেওয়ার জন্য প্রথমবার নিজে গান লিখলাম এবং গাইলাম। আমার গানের ওস্তাদ পণ্ডিত মিহির কান্তি লাল আমার কণ্ঠে এই গানটি শোনার পর খুবই খুশি হয়েছেন এবং ভবিষ্যতে এই ধরনের গান যেনো আরও বেশি করতে পারি সেই উৎসাহও দিয়েছেন’- যোগ করেন শিল্পী।

ভবিষ্যতে ঈদসহ অন্যান্য বিশেষ দিনের উৎসবের জন্যও গান করবেন বলে জানান তিনি।

গানটি দেখুন :

এলএ/জেআইএম

Advertisement