দেশজুড়ে

ঝোড়ো হাওয়ায় উপড়ে গেল শতবর্ষী গাছ

প্রবল বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় কক্সবাজার-টেকনাফ প্রধান সড়কের শতবর্ষী গাছ একটি গাছ উপড়ে পড়েছে। এতে ওই সড়ক দিয়ে প্রায় আট ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। সড়কের মধ্যখানে গাছ পড়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

Advertisement

শনিবার ভোর ৫টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের পাশের একটি শতবর্ষী গাছ সড়কে ভেঙে পড়ে। বেলা ১টার দিকে গাছটি সড়ক থেকে সরানো হয়। সওজ ও ফায়ার সার্ভিসের কর্মী এবং স্থানীয়দের সহযোগিতায় ভেঙে পড়া গাছটি সরানো হলে দীর্ঘ আট ঘণ্টা পর এই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

হ্নীলা ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ আলী বলেন, শনিবার ভোরে প্রবল বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় হ্নীলা মোচনীর দক্ষিণ পাশের শতবর্ষী একটি শিশু গাছ সড়কের ওপর উপড়ে পড়ে। এতে সকাল থেকে স্থানীয় ও দূরপাল্লার শত শত যানবাহন আটকা পড়ে। তখন স্থানীয়রা গাছটি সড়ক থেকে সরাতে শুরু করে। সওজের লোকজন খবর পেলেও ঘটনাস্থলে আসতে দেরি করে। অবশেষে বেলা ১টার দিকে গাছটি সরানো হলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের স্টক ইয়ার্ডে কর্মরত জামাল উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় জনগণ ও দমকল বাহিনীর সদস্যদের সহযোগিতায় গাছটি সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

Advertisement

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, খবর পেয়ে সংশ্লিষ্টদের ঘটনাস্থলে পাঠানো হয়। বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়ায় সড়কের বিভিন্ন এলাকার পুরোনো গাছগুলো উপড়ে পড়ে দুর্ভোগের সৃষ্টি হচ্ছে। তাই সবাইকে সতর্ক থাকতে বলা হচ্ছে।

সায়ীদ আলমগীর/এএম/এমএস