খেলাধুলা

মোস্তাফিজ এখন ‘অনার্সে’

আন্তর্জাতিক ক্রিকেটে তার আগমনটা বিশাল উজ্জ্বল্য ছড়িয়ে। নিজের প্রথম ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ১৩ উইকেট নিয়ে জানান দিয়েছিলেন অদূর ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেটের বোলিং ভরসা হয়ে উঠবেন তিনি। বিশ্ব ক্রিকেটেরও বড় তারকা হওয়ার আভাস ছিলো শুরুতেই।

Advertisement

কিন্তু মাঝখানে কিছুটা খেই হারিয়ে ফেলেন মোস্তাফিজ। যে কাটারে প্রতিনিয়ত বিভ্রান্ত করতেন ব্যাটসম্যানদের, সেটাও যেন ঠিকঠাক মতো কাজ করছিলো না। চলতি বিশ্বকাপের শুরুতেও খুব একটা ভালো করতে পারেননি মোস্তাফিজ।

নিজের আসল ছন্দটা খুঁজে পান ভারতের বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে ১০ ওভার বল করে এক মেইডেনসহ ৫৯ রান দিয়ে ৫ উইকেট পান মোস্তাফিজ। সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট পাওয়ার কীর্তি গড়েন তিনি।

আজ (শুক্রবার) পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক লর্ডসে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। যেখানে নতুন এক কীর্তি গড়েছেন মোস্তাফিজুর রহমান। পাকিস্তানের বিপক্ষে ১০ ওভার বল করে ৭৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন কাটার মাস্টার।

Advertisement

আর এই পাঁচ উইকেটের মাধ্যমেই ঐতিহাসিক লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলেছেন এই পেসার। এর আগে লর্ডসের অনার্স বোর্ডে নাম তুলেছিলেন তামিম ইকবাল ও পেসার শাহাদাত হোসেন রাজিব। তবে তারা দুজনই নাম তুলেছিলেন টেস্ট খেলে। এবার মোস্তাফিজ অনার্স বোর্ডে নিজের নাম তুললেন ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে।

এমএইচবি/এমএমআর/এমকেএইচ