জাতীয়

এখনও বিক্রি হচ্ছে নিষিদ্ধ বাঘা বাড়ির স্পেশাল ঘি

বিএসটিআইয়ের পরীক্ষায় অকৃতকার্যের পর বাজার থেকে সরাতে হাইকোর্টের আদেশ থাকা সত্ত্বেও বাঘা বাড়ির স্পেশাল ঘি বিক্রি হচ্ছে। এ অপরাধে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচা কাঁচাবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠান দুটি হলো- মামা-ভাগনে জেনারেল স্টোর ও গাজী জেনারেল স্টোর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের সহকারী পরিচালক মো. মাসুম আরিফিন ও আফরোজা রহমান।

সহকারী পরিচালক আফরোজা রহমান জাগো নিউজকে জানান, বিএসটিআইয়ের (বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন) পরীক্ষায় অকৃতকার্য হওয়া নিম্নমানের (সাব-স্ট্যান্ডার্ড) নিষিদ্ধ পণ্যবাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কোর্টের আদেশে নিম্নমানের পণ্যবাজার থেকে সরিয়ে নেয়ার পাশাপাশি বিক্রি না করার নির্দেশ দেয়া হয়।

Advertisement

তিনি জানান, আজ হাতিরপুল বাজার ও সেগুনবাগিচা কাঁচাবাজারে অভিযান চালানো হয়। হাতিরপুল বাজারের দোকানগুলোতে নিষিদ্ধ পণ্য পাওয়া যায়নি। তবে সেগুনবাগিচা কাঁচাবাজারে মামা-ভাগনে জেনারেল স্টোর ও গাজী জেনারেল স্টোরে নিষিদ্ধ পণ্য বাঘা বাড়ির স্পেশাল ঘি বিক্রি করতে দেখা যায়। এ অপরাধে প্রতিষ্ঠান দুটিকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া একই বাজারে পণ্যের মোড়কে খুচরা মূল্য (এমআরপি) লেখা না থাকায় আরও দুটি প্রতিষ্ঠানকে ৫ হাজার করে ১০ হাজার এবং হাতিরপুল কাঁচাবাজারে পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় সতর্কতামূলক নয়টি প্রতিষ্ঠানকে ৫০০ টাকা করে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাজার তদারকি কাজে সার্বিক সহায়তা করে শাহবাগ ও রমনা থানা পুলিশ।

এসআই/জেডএ/পিআর

Advertisement