জাতীয়

গুলশানে পারসোনার সব কসমেটিক্স মেয়াদোত্তীর্ণ, জরিমানা ১৫ লাখ

থরে থরে সাজানো মেকআপ বক্স। বিভিন্ন আইটেমের কসমেটিক্স পণ্য। দামেও আকাশচুম্বি সেসব কসমেটিক্স। কিন্তু চোখের দেখায় বোঝার উপায় নেই কয়েক বছর আগেই মেয়াদ শেষ হয়েছে মেকআপ ও কসমেটিক্স আইটেমগুলোর।

Advertisement

আরও পড়ুন > আলমাস ও মোস্তফা মার্টে নকল কসমেটিক্স

বৃহস্পতিবার বিকেলে গুলশান-১ এ ফারজানা শাকিল্স মেকওয়ার সেলুন ও পারসোনায় অভিযানে গিয়ে চোখ কপালে ওঠার দশা র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের।

আরও পড়ুন > ভোক্তা অধিকারের কর্মকর্তাকে মারধর করে আটকে রাখলেন ব্যবসায়ীরা

Advertisement

র‌্যাব জানিয়েছে, প্রচুর মেয়াদোত্তীর্ণ ও নকল কসমেটিক্স পণ্য জব্দ করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ, নকল ও ভেজাল কসমেটিক্স এবং মেকআপ আইটেম বিক্রির অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ১৫ লাখ করে মোট ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন > নকল প্রসাধনী দি‌য়ে গ্রাহক ঠকাচ্ছে পারসোনা

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, অভিযানে গিয়ে পারসোনার গুলশান-১ শোরুমে যে কসমেটিক্সে হাত দেই সেটারই মেয়াদোত্তীর্ণ। মেকআপ আইটেমেও নেই মেয়াদ। এ ছাড়া হুবহু নামের নকল আইটেম থরে থরে সাজিয়ে রাখা হয়েছে। দামেও বিল করার সময় ক্রেতার সঙ্গে করা হচ্ছিল কারসাজি। বলতে গেলে পারসোনার শতভাগ কসমেটিক্স ও মেকআপ আইটেম নকল এবং মেয়াদোত্তীর্ণ।

আরও পড়ুন > নকল কসমেটিক্স, বিডি বাজেট বিউটি বন্ধ

Advertisement

অন্যদিকে ফারজানা শাকিল্স মেকওভার সেলুনেও প্রায় ৮০ শতাংশ নকল ও মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স পাওয়া গেছে। এ জন্য দুই প্রতিষ্ঠানকে ১৫ লাখ করে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। দুই প্রতিষ্ঠান থেকে কয়েক বস্তা নকল ও মেয়াদোত্তীর্ণ কসমেটিক্স এবং মেকআপ আইটেম জব্দ করা হয়েছে। সর্বশেষ খবর অনুযায়ী, বনানী সাজাই বিউটি পার্লারে পৃথক অভিযান চলছে।

জেইউ/এনডিএস/পিআর