জাতীয়

‘গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ কার্যকর হলে ভোগান্তি কমবে’

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ কার্যকর হলে নাগরিকদের ভোগান্তি কমবে বলে জানিয়েছেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

Advertisement

শুক্রবার (২৪ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরাম আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

তিনি বলেন, গাজীপুরকে দূষণ ও ময়লা থেকে মুক্ত করতে হবে, একইসঙ্গে যানজট ও জলাবদ্ধতা নিরসনে সমান গুরুত্ব দিতে হবে। এজন্য সরকারের পক্ষ থেকে যেসব উদ্যোগ নেয়া হয়েছে তা বাস্তবায়নে কাজ চলছে।

মেট্রোরেল, ফ্লাইওভার, টঙ্গীর ৮ লেন ব্রিজসহ যেসব ম্যাগা প্রজেক্ট হাতে নেয়া হয়েছে তা বাস্তবায়ন হতে আরও দেড় বছরের মতো সময় লাগতে পারে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এসব কাজ বাস্তবায়ন হলে গাজীপুর যানজট মুক্ত হবে।

Advertisement

জাহিদ আহসান রাসেল গাজীপুরকে আরও বাসযোগ্য করার জন্য সাংবাদিকসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, গাজীপুরের পরিবেশকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। বিশেষ করে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। তাদেরকে তুলে ধরতে হবে কীভাবে পরিবেশ ধ্বংস হচ্ছে, ময়লার কারণে কীভাবে রোগ ছড়াচ্ছে, কাদের অবহেলার কারণে পরিবেশ ধ্বংস হচ্ছে।

এ সময় তিনি গাজীপুরের উন্নয়নে সরকারের চলমান উন্নয়ন কর্মসূচি ও পরিকল্পনার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গাজীপুর সাংবাদিক ফোরামের সভাপতি জিএম ফয়সাল আলম ও সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদুল হক।

Advertisement

এতে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন এলজিইডির প্রধান প্রকৌশলী খলিলুর রহমান, সাবেক অতিরিক্ত সচিব আইবুর রহমান খান, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুল আলম বাবুল প্রমুখ।

এফএইচ/এমবিআর/জেআইএম