দেশজুড়ে

আগুনে ৩২টি পরিবারের সব কিছু পুড়ে ছাই

নীলফামারীর সৈয়দপুরের কাশিরাম বেলপুকুর ইউনিয়নের দেড়আনীতে অগ্নিকাণ্ডে ৩২টি পরিবারের ৩৫টি বসতঘর ভস্মীভূত হয়েছে। সেই সঙ্গে ঘরে থাকা আসবাবপত্র, নগদ অর্থ, ধান, চাল সব পুড়ে গেছে। রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সৈয়দপুর ও তারাগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

তারাগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, দেড়আনী গ্রামের মমিনুলের বাড়ির শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপণ করা হয়নি। প্রায় পাঁচ লাখ টাকার মালামাল রক্ষা করা হয়েছে।

কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী বলেন, অগ্নিকাণ্ডে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. গোলাম কিবরিয়া ও কাশিরাম বেলপুকুর ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় উপজেলা প্রশাসন তাৎক্ষণিকভাবে শুকনো খাবারের ব্যবস্থা করে।

Advertisement

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম. গোলাম বলেন, অগ্নিকাণ্ডে পরিবারগুলোর কিছুই রক্ষা পায়নি। জেলা প্রশাসন পরিবার প্রতি ৩০ কেজি চাল ও নগদ অর্থ বরাদ্দ দিয়েছে।

জাহেদুল ইসলাম/আরএআর/জেআইএম