দেশজুড়ে

আত্মসমর্পণ করুন, নইলে নিশ্চিহ্ন হয়ে যাবেন

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেছেন, ইয়াবা ব্যবসা করে দশদিন বাঁচবেন কিন্তু একদিন ঠিকই ধরা পড়বেন। মাল আনবেন, আলিশান বাড়ি করবেন তা কাজে আসবে না। আপনি যতই কৌশলী কারবারি হউন না কেন, রেহাই পাবেন না। একদিন ঠিকই আইনের হাতে ধরা পড়বেন। তাই বলছি, আত্মসমর্পণ করুন, নইলে নিশ্চিহ্ন হয়ে যাবেন।

Advertisement

শুক্রবার বিকেলে টেকনাফ পৌরসভার বাসস্টেশন এলাকায় জেলা পুলিশের উদ্যোগে মাদক বিরোধী সচেতনতা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি একথা বলেন।

স্থানীয়দের প্রতি অনুরোধ জানিয়ে এসপি বলেন, ইয়াবা কারবারীদের সঠিক তথ্য দিয়ে সহায়তা করুন। তবে উদ্দেশ্যমূলকভাবে কাউকে ইয়াবা কারবারী বানানোর চেষ্টা করবেন না। স্কুল কমিটিতে ইয়াবা ব্যবসায়ী থাকলে তাদের তথ্য দিন, ব্যবস্থা নেয়া হবে। জনপ্রতিনিধিত্বের দোহাই দিয়ে ইয়াবা ব্যবসা করে রেহাই পাওয়া যাবে না বলে হুঁশিয়ারি করেন তিনি।

এসপি বলেন, ইয়াবা বন্ধে সাংবাদিকরাও কাজ করছেন। তবে দুয়েকজন আছেন উদ্দেশ্যমূলকভাবে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে অনেক ভদ্র লোককে ইয়াবা ব্যবসায়ী বানিয়েছেন। সাংবাদিকরা সমাজের চোখ-বিবেক, আপনাদের কলম দিয়ে কোনো নিরহ মানুষ যেন হয়রানির শিকার না হন, সে দিকে খেয়াল রাখতে হবে।

Advertisement

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মো. শফিক মিয়া, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, কমিউনিটি পুলিশিং সভাপতি নুরুল হুদা, টেকনাফ আল জামেয়া মাদরাসার পরিচালক মুফতি কিফায়ুতুল্লাহ শফিক ও সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন প্রমুখ।

সায়ীদ আলমগীর/জেএইচ