রাজনীতি

ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সরকারের প্রতি এরশাদের আহ্বান

রাজধানীর গুলশান-১ সার্কেলে ডিএনসিসি কাঁচাবাজারে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতিতে দুঃখ প্রকাশ করেছেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে ক্ষতিগ্রস্তদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতে সরকারে প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

Advertisement

শনিবার (৩০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। এরশাদ দুঃখ প্রকাশ করে বলেন, ২০১৭ সালের ভয়াবহ অগ্নিকাণ্ডে গুলশান-১ নম্বরের ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ীরা সর্বস্ব হারান। কোনো সহায়তা ছাড়াই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা আবারও ঋণ করে ব্যবসা শুরু করেছিলেন। কিন্তু শনিবার (৩০ মার্চ) ভোর রাতের আগুনে আবারও মারাত্মক ক্ষতির শিকার হলো তারা।

বিবৃতিতে সহায়তার হাত বাড়িয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে সরকারে প্রতি আহ্বান জানান তিনি। পাশাপাশি রাজধানীর আবাসিক ও বাণিজ্যিক ভবনগুলোতে অগ্নি নির্বাপণ ব্যবস্থা নিশ্চিত করতে সংশ্লিষ্টদেরও আহ্বান জানান এরশাদ। এছাড়া তদন্তে দায়ী অথবা কর্তব্যে অবহেলার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান।

এরশাদ ছাড়াও বিবৃতিতে বিরোধী দলীয় উপনেতা ও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ এবং বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা দুঃখ ও উদ্বেগ প্রকাশ করেন।

Advertisement

এইউএ/আরএস/এমএস