খেলাধুলা

বাংলাদেশের সাবেক দুই কোচকে নিয়েছে ইংলিশ ক্লাব সমারসেট

একসঙ্গে বাংলাদেশের সাবেক দুই কোচকে দায়িত্ব দিল ইংলিশ কাউন্টির ক্লাব সমারসেট। দায়িত্ব পাওয়া দুই কোচ হলেন-হিথ স্ট্রিক এবং স্টুয়ার্ট বার্নেস।

Advertisement

জিম্বাবুয়ের সাবেক অলরাউন্ডার এবং জাতীয় দলের কোচ হিথ স্ট্রিককে উপদেষ্টা বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সমারসেট। তিনি আপাতত খণ্ডকালীন দায়িত্ব পালন করবেন। আবুধাবিতে প্রাক-মৌসুম সফরের আগে দলের সঙ্গে যোগ দেবেন বাংলাদেশের সাবেক এই বোলিং কোচ।

এছাড়া আসন্ন রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে বোলারদের নিয়ে কাজ করার জন্য খণ্ডকালীন দায়িত্ব দেয়া হয়েছে স্টুয়ার্ট বার্নেসকে। তিনিও একসময় বাংলাদেশের দায়িত্বে ছিলেন, 'এ' দলের কোচ হিসেবে।

এই দুজনকে দায়িত্ব দেয়ার ব্যাপারে সমারসেটের পরিচালক অ্যান্ডি হারি বলেছেন, 'হিথের (স্ট্রিক) খেলা এবং কোচিংয়ে আন্তর্জাতিক ও ঘরোয়াতে প্রচুর অভিজ্ঞতা আছে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। আর স্টুয়ার্ট রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের পুরোটা সময় বোলারদের নিয়ে কাজ করবেন। এই সময় তিনি আমাদের বোলারদের নিয়ে দ্বিতীয় একাদশ গড়াতে সাহায্য করবেন।'

Advertisement

জিম্বাবুয়ের হয়ে ৬৫ টেস্ট আর ১৮৯টি ওয়ানডে খেলা স্ট্রিক নতুন দায়িত্ব পেয়ে বেশ খুশি। বাংলাদেশের সাবেক এই বোলিং কোচ বলেন, 'আমি প্রাক-মৌসুমে বোলারদের এই দল নিয়ে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। সমারসেটের সমৃদ্ধ ইতিহাস রয়েছে। আশা করছি খেলোয়াড় এবং কোচ হিসেবে যা শিখেছি সেটা দিয়ে তাদের উন্নতিতে সাহায্য করতে পারব।'

এমএমআর/এমকেএইচ